মেইন ম্যেনু

ইউপি নির্বাচন

সোনাইমুড়ীতে ভোট বর্জন, ৮ কেন্দ্র স্থগিত, সহকারী প্রিজাইডিংসহ আহত ১০

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : ইউনিয়ন পরিষদ নির্বাচনে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ১০টি ইউনিয়নে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগে ৮টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেছে প্রিজাইডিং অফিসারগণ। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন সংঘর্ষে একজন সহকারী প্রিজাইডিং’সহ অন্তত ১০ জন আহত হয়েছে।

এদিকে কেন্দ্রে দখল, কেন্দ্র থেকে প্রার্থীর এজেন্ট বের করে দেওয়া, জাল ভোট, অনিয়ম ও সরকার দলীয় একতরফা প্রহসনমূলক নির্বাচনের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন দেওটি ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী মো. দিদার হেসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’এর চেয়ারম্যান প্রার্থীরা। শনিবার সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন- নদনা ইউনিয়নের দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং অফিসার বাবুল চন্দ্র আচার্য্য, মেম্বারপ্রার্থী সমর্থক নোমান (২২) গুলিবিদ্ধ’সহ ১০ জন। অপর আহতদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৮টা থেকে উপজেলার ১০টি ইউনিয়নের একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণের পর থেকে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়লেও বিভিন্ন কেন্দ্রে বিশৃঙ্খলা, ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

Noakhali Sonaimuri UP ELECATION Photo By Reyad 07  May-1

সংঘর্ষে একজন সহকারী প্রিজাইডিং’সহ অন্তত ১০ জন আহত হয়েছে। সকাল থেকে কেন্দ্রে হামলা, ব্যালট পেপার, সিল ছিনতাই, অবৈধ ব্যালট ও কেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগে বজরা ইউনিয়নের বগাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিলমুদ দারুল উলুম মাদ্রাসা, নদনা ইউনিয়নের দক্ষিণ শাকতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়াগ ইউনিয়নের বাওরকোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়, অম্বরনগর ইউনিয়নের অম্বরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোনাপুর ইউনিয়নের মেরিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চাষীরহাট ইউনিয়নের কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে স্ব-স্ব প্রিজাইডিং অফিসারগণ।

এদিকে, সকাল সোয়া ১১টার দিকে কেন্দ্রে একদল দূর্বৃত্ত হামলা চালায়। এসময় তারা কেন্দ্রের বিভিন্ন কেন্দ্রের হামলা ও ককটেল বিষ্ফোরণ ঘটায়। এতে ওই কেন্দ্রের সহকারি প্রিজাইডিং অফিসার বাবুল চন্দ্র আচার্য্য ককটেল হামলায় আহত হয়েছেন।

দুপুর ১২টার দিকে নানদিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে দু’পক্ষের সংঘর্ষে নোমান নামের একজন গুলিবিদ্ধ হয়েছে।

এদিকে দুপুর ২টার দিকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রে দখল ও সরকার দলীয় একতরফা প্রহসনমূলক নির্বাচনের অভিযোগ এনে ভোট বর্জন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ’এর ৮জন চেয়ারম্যান প্রার্থী।



« (পূর্বের সংবাদ)