মেইন ম্যেনু

সোনামসজিদ বন্দর থেকে পাথর আমদানি শুরু

রাজশাহী ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর এক সপ্তা বন্ধ থাকার পর আবারো পাথর আমদানি শুরু হবে। আগামীকাল রোববার সকাল থেকেই সেফটির ওজনে পাথর রফতানি করবে মহদিপুর এক্সপোর্ট এ্যাসোসিয়েশনের রফতানি কারকেরা। আমদানিকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতা নিরসন কল্পে আজ শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত সমঝোতা বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বন্দর সূত্রে জানা যায়, গতকাল শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সোনামসজিদ জিরো পয়েন্টে মহদিপুর এক্সপোর্ট এ্যাসোসিয়েশনের সভাপতি রাম চন্দ্র ঘোষ, নিখিল চন্দ্র ঘোষ, সমির চন্দ্র ঘোষসহ ১০-১২ জন পাথর রফতানি কারক সোনামসজিদ স্থল বন্দর আমদানি রফতানি গ্রুপে সঙ্গে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বনিক সমিতির সভাপতি আবদুল ওয়াহেদ উভয় দেশের আমদানি-রফতানি বৈঠককে মধস্থতা করেন। সমঝোতা বৈঠকের পর সিদ্ধান্ত হয় ভারতীয় রফতানি কারকেরা আজ রোববার সকাল থেকে সেফটির ওজনে পাথর রফতানি করবে বাংলাদেশের আমদানি কারকদের কাছে।

আগামী সোমবার চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বনিক সমিতির সভাপতি আবদুল ওয়াহেদ নেতৃত্বে কয়েক জন আমদানি কারক মালদা শিল্প ও বনিক সমিতির অফিসে আলোচনাসভা করবেন। অপরদিকে মালদা শিল্প ও বনিক সমিতির সভাপতিসহ কয়েক জন রফতানি কারকদে সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বনিক সমিতির অফিসে আলোচনা হবে বলে আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক আবু তালেব জানান।