মেইন ম্যেনু

সোনার তৈরি শার্ট পরেন, কে ইনি?

সোনা দিয়ে শার্ট বানিয়ে পরেছেন ভারতের মহারাষ্ট্রের স্থানীয় প্রভাবশালী রাজনীতিক ও শিল্পপতি পরখ। নিজের ৪৫তম জন্মদিনে চার কেজি সোনা দিয়ে এই শার্ট তৈরি করে ভারতে হৈ চৈ ফেলে দিয়েছিন তিনি।

ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম জিানিয়েছে, এক কোটি ত্রিশ লাখ রুপিরও বেশি মূল্যমানের শার্টটি পরে মুম্বাই শহর থেকে ২৬০ কিলোমিটার দূরের ইওলা শহরে হেঁটে তাক লাগিয়ে দিয়েছেন পরখ।

এ ব্যাপারে পরখ জানিয়েছেন, সাধারণত আমি কখনও ২-৩ কেজি ওজনের সোনার অলঙ্কার ছাড়া বাইরে যাইনি। বরাবরই আমি সোনার প্রতি আসক্ত। পাঁচ বছর বয়স থেকেই সোনায় আসক্তি শুরু হয় আমার। যে কারণে এটা খুবই যৌক্তিক আমি ৪৫তম জন্মবার্ষিকীতে সোনার তৈরিই কিছু পরিধান করবো।

পরখের এ বিশেষ শার্টে সাতটি খাঁটি সোনার বোতাম রয়েছে। শার্টটি তৈরি করতে মুম্বাইয়ের প্রখ্যাত শান্তি জুয়েলার্সের ২০ জন স্বর্ণকার দুই মাস ধরে ৩২০০ ঘণ্টা পরিশ্রম করেছেন।

শার্টটির বৈশিষ্ট্য হল-এটি সাধারণ শার্টের মতোই নমনীয় এবং কোমল। ওপরে স্বর্ণ থাকলেও ভেতরে পাতলা কাপড় দেওয়া হয়েছে। এটা খুব সহজে পরিষ্কারও করা যাবে এবং সাধারণ কাপড়ের মতো ঝুলিয়ে শুকানোও যাবে। শার্ট বানাতে যে সোনা ব্যবহার করা হয়েছে তারও রয়েছে আজীবন গ্যারান্টি।