মেইন ম্যেনু

সোমবার থেকে ২ ঘণ্টার কর্মবিরতিতে ক্যাডার কর্মকর্তারা

বেতনস্কেল ও চাকুরির বৈষম্য নিরসনের দাবিতে প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক (প্রকৃচি) এবং ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের কর্মকর্তারা আগামীকাল সোমবার থেকে প্রতিদিন দুই ঘণ্টার কর্মবিরতি পালন করবে। ১৭ জানুয়ারি পর্যন্ত এ কর্মসূচি চলবে।

রোববার প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির স্টিয়ারিং কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

এতে বলা হয়েছে, প্রতিদিন দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করা হবে। এর পাশাপাশি ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি কালো ব্যাজ ধারণ করা হবে। এ সময় সকল প্রকার দাপ্তরিক কাজ থেকে কর্মকর্তারা বিরত থাকবে। তবে বিশ্ব ইজতেমায় দায়িত্ব পালনকারী কর্মকর্তারা এ কর্মসূচির বাইরে থাকবে।

প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি যেসব দাবিতে তাদের কর্মসূচি পালন করবে, সেগুলো হলো- বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার-ননক্যাডার বৈষম্যের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন এবং সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে অতিরিক্ত (সুপারনিউমারারি) পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিসবহির্ভূত সব ধরনের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলা।