মেইন ম্যেনু

সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশে পুলিশের অনুমতি লাগবে

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ২১ অক্টোবর থেকে পুলিশের অনুমতি ছাড়া কাউকে উদ্যানে প্রবেশ করতে দেওয়া হবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বুধবার সম্মেলনস্থলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, সম্মেলন উপলক্ষে রাজধানী জুড়ে কয়েকস্তরের নিরাপত্তা থাকবে। পুলিশ, র‌্যাব, ডিবি, সাদা পোশাকে পুলিশসহ সরকারের সকল গোয়েন্দা সংস্থার সদস্যরা মোতায়েন থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সদস্যরাও থাকবে। সম্মেলন শেষ না হওয়া পর্যন্ত তা অব্যাহত থাকবে।

আছাদুজ্জামান মিয়া আরও বলেন, সম্মেলনের আগের দিন অর্থ্যাৎ ২১ অক্টোবর থেকে উদ্যানের সবগুলো গেট সর্বসাধারণের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হবে। এ সময় পুলিশের অনুমতি ছাড়া কাউকে উদ্যানে প্রবেশ করতে দেওয়া হবে না।

তিনি জানান, সম্মেলন শেষ হলে উদ্যান আবার সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। একই সঙ্গে কাউন্সিলে কোনো প্রকার ব্যাগ, ধারালো অস্ত্র বা দাহ্য পদার্থ নিয়ে আসা যাবে না। লাইসেন্স করা আগ্নেয়াস্ত্রও আনা যাবে না। ইতোমধ্যে পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।