মেইন ম্যেনু

সৌদিতে কারাভোগ শেষে ফিরলেন চরমোনাইপীরের ভাই

সৌদি আরবে এক মাস ১১ দিন কারাভোগ শেষে দেশে ফিরেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাইপীর মুফতী সৈয়দ রেজাউল করীমের ছোট ভাই মুফতী ফয়জুল করীম। তিনি ওই সংগঠনের নায়েবে আমীর।

শনিবার বেলা পৌনে তিনটার দিকে সৌদি আরব থেকে বিমানে করে হযরত ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখানে ইসলামী আন্দোলনের পক্ষ থেকে সংবর্ধনাও দেওয়া হয়। ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা এবং বিপুলসংখ্যক নেতা-কর্মী এ সময় বিমানবন্দর থেকে ফয়জুল করীমকে স্বাগত জানিয়ে পল্টনে দলীয় কার্যালয়ে নিয়ে আসেন।

বিকেলে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আবারও সংবর্ধনা দেওয়া হয় ফয়জুল করীমকে।

গত ২৭ মে স্থানীয় সময় রাত ১২টার দিকে রিয়াদের একটি ইসলামী মাহফিল থেকে মুফতী ফয়জুল করীমকে আটক করে সৌদি পুলিশ। তার সঙ্গে আরও তিনজন ওই মাহফিল থেকে আটক হন। তার বিরুদ্ধে ধর্মীয় উস্কানিসহ মোট ১১টি অভিযোগ আনা হয় বলে জানা গেছে। তবে এ সব অভিযোগ প্রমাণিত না হওয়ায় গত ৭ জুলাই সৌদি সরকার তাকে মুক্তি দেয়।

দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফয়জুল করীম বলেন, ‘‘তথাকথিত লা মাযহাবী এবং জামায়াতের কতিপয় লোক আমাকে মেরে ফেলার চক্রান্ত করেছিল এবং গোয়েন্দা দিয়ে গ্রেফতার করিয়ে দীর্ঘদিন আটকে রেখেছিল। সব চক্রান্ত মিথ্যা প্রমাণিত হওয়ায় সৌদির ধর্মমন্ত্রী দুঃখ প্রকাশ করেন এবং আমাকে রাষ্ট্রীয় মেহমানধারীসহ ওমরাহ করার ব্যবস্থা করেন।’

11739565_1606121836331204_2078325139_n

বিমানবন্দরে এ সময় ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ, অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, কেএম আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।