মেইন ম্যেনু

সৌদি আরবে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

সৌদি আরবে এক সন্ত্রাসবিরোধী নিরাপত্তা কর্মকর্তাকে হত্যায় জড়িত ছয় ব্যক্তি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। শুক্রবার দেশটির উত্তর-পশ্চিমের এলাকায় হাইলে এ ঘটনা ঘটে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বন্দুকযুদ্ধে নিহতরা স্পেশাল ফোর্সের কর্মকর্তা সার্জেন্ট বদর হামদি আল রাশিদির আত্মীয় ছিল। গত ২৭ ফেব্রুয়ারি তারা এই আত্মীয়তার সুযোগ নিয়ে বদর হামদিকে হত্যা করে। ওই সময় পুলিশ এ ঘটনায় জড়িত ছয় সন্দেহভাজনের নাম, পরিচয় ও ছবি প্রকাশ করে। এরপরই সন্দেহভাজনরা একটি ভিডিও প্রকাশ করে, যাতে তারা নিজেদের চরমপন্থী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে নিজেদের সংশ্লিষ্টতার কথা ঘোষণা করে।

আরব নিউজ জানিয়েছে, অভিযুক্তরা আইএসের সঙ্গে সংশ্লিষ্ট ছিল। তবে এ ব্যাপারে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, পুলিশ হেইল শহরে অভিযুক্ত ছয়জনের অবস্থান নিশ্চিত হওয়ার পর সেখানে অভিযান চালায়। তারা আত্মসমর্পণে অস্বীকৃতি জানিয়ে পালানোর চেষ্টা করে। হেইলের পার্বত্য এলাকায় তাদের ঘিরে ফেলা হয়। হেলিকপ্টার দিয়ে তাদের অবস্থানের ওপর নজরদারি চালানো হয়। আত্মসমর্পণের আহ্বান জানানোর পরও তারা পুলিশের ওপর গুলি ছুঁড়ছিল। জবাবে পুলিশও তাদের দিকে পাল্টা গুলি ছোঁড়ে। এতে ছয়জনই নিহত হয়। তবে কোনো নিরাপত্তা কর্মকর্তা হতাহত হয়নি।

সূত্র : গালফ নিউজ