মেইন ম্যেনু

সৌম্য, মুস্তাফিজের পর সাতক্ষীরায় সাত চকম অপেক্ষা করছে!

সৌম্য ও মুস্তাফিজের জন্য সাতক্ষীরার ক্রীড়াঙ্গনকে চিনেছে সবাই। সৌম্য ও মুস্তাফিজের মত আরো অনেক প্রতিভা লুকিয়ে আছে গ্রাম গ্রামান্তরে। একটি মাত্র সুযোগের অপেক্ষায় প্রহর গুনছেন সৌম্য মুস্তাফিজের উত্তরসূরী আরো সাত জন। গোটা ক্রিকেট দুনিয়া যখন সৌম্য মুস্তাফিজকে নিয়ে মাতোয়ারা, গোটাদেশ যখন গর্বিত ঠিক তখন সাতক্ষীরার সাত লুকায়িত প্রতিভার ঘোষণা দিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজামউদ্দিন। সৌম্য ও মুস্তাফিজের ক্রিকেট গুরু মোফাচ্ছিনুল ইসলাম তপু ও কোচ আলতাফ হোসেন সাতক্ষীরার ক্রিকেট আকাশে উদয়ের অপেক্ষায় থাকা সাতজন খেলোয়াড়ের তালিকা ঘোষণা করে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন।

তালাকার হিট লিস্টে আছেন ১৬ বছর বয়সী বাঁহাতি ওপেনার তানভীর শরীফ। এরপর পর্যায়ক্রমে রয়েছেন ফারুক হোসেন, নির্জন ভদ্র, রনি, স্বপন, এনামুল ও আশিকুজ্জামান।

ইতোমধ্যে অনুর্ধ-১৭ জাতীয় দলে খেলার ডাক পেয়েছেন ব্যাটিংয়ে ঝড়তোলা বাঁহাতি ওপেনার তানভীর সজীব। ৩০ জুন সে অনুর্ধ-১৭ জাতীয় দলে যোগ দেওয়ার জন্য ঢাকায় যাচ্ছেন।

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজামউদ্দিন বুকভরা আশা নিয়ে জানালেন অনুর্ধ-১৭ জাতীয় দলের খেলায় নিজের নাম এবং জেলার প্রতি সুবিচার করে তানভীর ঝলসে উঠবেন ২২ গর্জের ক্রিকেটে।

ক্রিকেট গুরু মোফাচ্ছিনুল ইসলাম তপু ও কোচ আলতাফ হোসেন জানালেন, তানভীরের সাফল্যগাথা সম্ভবনার কথা। সুযোগের অপেক্ষায় আছে তানভীর। গোটাদেশকে পলকে ঝলক লাগিয়ে চমকে দেওয়ার মতো প্রতিভা তার আছে।

এদিকে সাতক্ষীরায় রানের ম্যাশিন নামে পরিচিত ফারুক হোসেন নামের আরেক অলরাউন্ডার ডাকের অপেক্ষায় মুখিয়ে আছেন।

ব্যাটে বলে নিয়মিত ঝড় তোলেন ফারুক হোসেন। সাতক্ষীরা সরকারি কলেজ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে হার না মানা ১৮৮ রানের দুদান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা পুরস্কার পেয়েছিলেন তিনি। জাতীয় দলের জিয়াউর রহমান, আব্দুর রাজ্জাক রাজ, মো. আশরাফুল কাউকে ছাড় না দিয়ে সবার বলে তুলো ধোনা করেন ডানহাতি এই অলরাউন্ডার। সেইদিনই ফারুক হোসেনের ক্রীড়া নৈপূর্ণ দেখে শিকারী বিড়াল চিনেছিলেন নির্বাচকরা। এদিকে বাহাতি লেগ ইংস্পিনার নির্জন ভদ্রের নামও তালিকায় রয়েছে। দুর্দান্ত বোলিংয়ে নিজের ক্যারিয়ার গড়তে হাত পাকাচ্ছেন নিয়মিত।

এবিষয়ে তানভীর সজীব বলেন, জাতীয় দলের হয়ে খেলাই তার মূল লক্ষ্য। তিনি দেশকে এগিয়ে নিতে ওরা এগার জনের একজন হতে চান। সে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন যাতে সে সৌম্য ও মুস্তাফিজের উত্তরসূরি হতে পারে।

উল্লেখ্য, চলতি বছর খুলনা বিভাগ অনুর্ধ-১৬ দলের হয়ে রাজশাহীর মাটিতে চট্টগ্রামের বিপক্ষে ১১৯ রান করে তানভীর সজীব।