মেইন ম্যেনু

স্কটল্যান্ডের রাজপথে অর্ধনগ্ন দুই নারীর চুলাচুলি

স্কটল্যান্ডের বন্দর নগরী অ্যাবারডিনের রাজপথে প্রকাশ্যে মারামারিতে লিপ্ত হয় দুই নারী। তারা এতোটাই ক্ষিপ্ত ছিল যে মারামারির সময়ে দুইজনের পোশাকই প্রায় অর্ধেক খুলে যায়। ভিডিও ফুটেজে দেখা যায়, একজন অপরজনকে রাস্তায় ফেলে নির্মম ভাবে মারছে।

ভিডিওতে দেখা যায়, কেবাব শপের বাইরে সাদা পোশাক পরিহিত এক নারী বর্বর ভাবে অন্য আরেকজনকে রাস্তায় ফেলে লাথি এবং ঘুষি দিচ্ছে। আশেপাশের লোকজন তাদের সরিয়ে নিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে বার বার ব্যর্থ হচ্ছিলেন।

ধারণা করা হচ্ছে ডিসেম্বরের শেষের দিকে মোবাইলে ধারণ করা এই ভিডিও অনেক পরে ফেসবুকে আপলোড করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে লড়াইরত ওই নারী পরবর্তীতে মন্তব্যে করেন, ‘আমি ফেসবুকে লড়াইয়ের সেই ভিডিও দেখতে পেয়েছি। আমাকে এটি ট্যাগ করার কোন দরকার নেই। আমি কাউকে পরোয়া করি না। এটি গত রাতের ঘটনা নয়, বরং নতুন বছর শুরুর এক সপ্তাহ আগের ঘটনা।’

ভিডিওতে দেখা যায়, সাদা পোশাক পরিহিত সোনালি চুলের এক নারী, তার প্রতিপক্ষ হিসাবে চিহিৃত নারীকে টেনে হিঁচড়ে রাস্তায় ফেলে চুল ধরে মারছে। এরপর উঁচু হিল জুতা দিয়ে পিঠে লাথির সঙ্গে চলে কিল-ঘুষি-চড়-থাপ্পড়।

মারামারির সময়ে অন্য নারীরা তাদের আলাদা করার চেষ্টা করেও কোন লাভ হয়নি। এক পর্যায়ে সাদা পোশাকের ওই নারীর পোশাক খুলে যায় এবং তার অন্তর্বাস বেরিয়ে পড়ে। কিন্তু তাতেও কোন ভ্রুক্ষেপ নেই। ওই অবস্থাতেই রাস্তায় মারামারি চালিয়ে যেতে থাকেন।

কয়েকবার ওই নারীর কবল থেকে পালাতে চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি অপর নারীর। ভিডিও শেষ হওয়ার আগে পর্যন্ত দুই জনের মারামারি চলছিল।

সড়কে কেন অর্ধনগ্ন এই লড়াই সেই সম্পর্কে কিছুই জানা যায়নি।