মেইন ম্যেনু

স্কুলের শহীদ মিনার ভেঙে গুঁড়িয়ে দিল দুর্বৃত্তরা

কিশোরগঞ্জ করিমগঞ্জের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে স্থাপিত শহীদ মিনারটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এতে জড়িত থাকার সন্দেহে তিন ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

গ্রেপ্তারকৃতরা হলো আনোয়ার হোসেন কচি, রাজু শেখ মুন্না ও ফরহাদ হাসান জয়। তারা অষ্টম শ্রেণির ছাত্র। তবে এলাকাবাসীর দাবি, ওই তিন ছাত্রের পক্ষে শহীদ মিনার ভাঙচুর করা সম্ভব নয়। এর পেছনে গভীর কোন চক্রান্ত রয়েছে, তা খুঁজে বের করা দরকার।

পুলিশ জানায়, ২১ ফেব্রুয়ারি সকালে ফুল দেওয়ার পর বেদিতে উঠে ফটোসেশন করাকে কেন্দ্র করে শিক্ষকদের সঙ্গে কয়েকজন ছাত্রের বাগিবতণ্ডা হয়। এর জের ধরে মঙ্গলবার রাতে শহীদ মিনার ভাঙচুর করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ বলেন, ‘আমার মনে হয় কোনো সংঘবদ্ধ চক্র এ ঘটনা ঘটিয়েছে। যে ছেলেদের ধরা হয়েছে তারা এটি করেছে বলে আমার বিশ্বাস হয় না। আমি মনে করি এর পেছনে চক্রান্ত আছে।’

করিমগঞ্জ থানার ওসি দীপক কুমার মজুমদার বলেন, ওই তিন কিশোর ঘটনার সঙ্গে জড়িত ছিল বলে স্বীকার করেছে। তবে এর পেছনে কোনো ইন্ধনদাতা বা অন্য কোনো চক্র জড়িত কি না তদন্ত করে দেখা হচ্ছে।