মেইন ম্যেনু

স্টার প্লাসে প্রচার হবে হুমায়ূন আহমেদের আজ রবিবার!

বাংলাদেশে জনপ্রিয় এবং তুমুল আলোচিত হিন্দি চ্যানেল স্টার প্লাস। আগামী ১ অক্টোবর রাত সাড়ে ১১টা থেকে চ্যানেলটিতে প্রচার শুরু হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় টিভি সিরিয়াল ‘আজ রবিবার’।

বাংলা সাহিত্যের জনপ্রিয় কথাসাহিত্যিক ও নাট্যকার হুমায়ূন আহমেদের চিত্রনাট্য ও পরিচালনায় ১৯৯৬ সালের শেষ দিকে এই নাটকটি প্রথম প্রচার হয়েছিল বিটিভিতে। বছর দশেক আগে একই নাটক ফের প্রচার হয়েছিল বেসরকারি টিভি চ্যানেল আইতে। তখন তারা নাটকটির স্বত্ব কিনে নিয়েছিলো বিটিভির কাছ থেকে। এবার সেই স্বত্ব কিনে নিলো স্টার প্লাস।

জানা গেছে, বিখ্যাত ধারাবাহিক নাটক ‘আজ রবিবার’ এবার একসঙ্গে বিশ্বের ১৫০টি দেশের মানুষ হিন্দি ভাষায় দেখতে পাবেন। ভারতীয় টিভি চ্যানেল স্টার প্লাস ধারাবাহিকটি তাদের নেটওয়ার্কভুক্ত দেড়শ দেশে হিন্দি ভাষায় ডাবিং করে প্রচার করবে।

এরই মধ্যে ‘টুডে ইজ সানডে’ নামে ‘আজ রবিবার’ নাটকটির জাঁকজমকপূর্ণ বিজ্ঞাপন প্রচারও শুরু করেছে চ্যানেলটি। এতে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ও হুমায়ূন আহমেদের বড় মেয়ে শীলা আহমেদ অভিনীত দৃশ্যগুলো দেখানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে মেহের আফরোজ শাওন বলেন, “জনপ্রিয়তার পাশাপাশি স্টার প্লাস চ্যানেলটি বেশ সমালোচিতও আমাদের এখানে। তাই একটু অস্বস্তি লাগলেও অনেকটাই উচ্ছ্বসিত আমি। হুমায়ূন ভক্ত হিসেবে খুবই আনন্দিত এই খবরে। তবে সারপ্রাইজড হয়েছি অনেক বেশি। কারণ এই বিষয়টি আমি জানতামই না। হুমায়ূনের নাটকের এই আন্তর্জাতিকীকরণের জন্য এর পুরো ক্রেডিট চ্যানেল আইয়ের। আমি তাদের ধন্যবাদ জানাই। এবং স্টার প্লাসকেও ধন্যবাদ জানাই ‘আজ রবিবার’ নাটকটি প্রচারের ব্যবস্থা করায়।”

তিনি আরো বলেন, এই নাটক প্রচারের মধ্য দিয়ে হুমায়ূন আহমেদের সৃষ্টিশীলতা আরো বড় পরিসরে দর্শকদের কাছে পৌঁছাবে।

প্রসঙ্গত, হুমায়ূন আহমেদ নাটকের আঙিনায় দারুণ সাড়া সৃষ্টি করেছিলেন ‘আজ রবিবার’ ধারাবাহিকটি দিয়ে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছিলেন জাহিদ হাসান, আবুল হায়াত, আলী যাকের, সুবর্ণা মুস্তাফা, আসাদুজ্জামান নূর, মেহের আফরোজ শাওন, শিলা আহমেদ, আবুল খায়ের, ফারুক আহমেদ প্রমুখ।