মেইন ম্যেনু

স্টিলেটো: হাই হিলে নারীর সৌন্দর্য

এই প্রজন্মের সুন্দরীদের তালিকায় থাকে স্টিলেটো। হাই পয়েন্টেড হিল পরে র্যা ম্প থেকে শুরু করে পথে ঘাটেও চলছে মেয়েরা। বর্তমানে ফ্যাশনে চলছে হাই হিলের বাহাদুরি। কিন্তু সে বীরত্ব অনেকের পায়ে বেশিক্ষন সয় না। মাস ছয়েক হিল পরে দাপিয়ে বেড়ানোর পর, তুলে রাখতে হয় শখের হিলকে। পা থেকে শিরদাঁড়া পর্যন্ত যে অকল্পনীয় যন্ত্রণা গ্রাস করে সুন্দরীকে, তার থেকে নিস্তার পেতে হিল ত্যাগ করা ছাড়া আর কোনও উপায় নেই। তাই ব্যস্ততার মুহূর্তে স্টিলোটে বাদ দিতে হয় নারীদের।
যতই পায়ে ব্যথা হোক না কেন, হাই হিল জুতো কিন্তু নারীর লুকে এক আলাদা গ্ল্যামার যোগ করে। তা সে সাথে ওয়েস্টার্ন কিংবা বাঙালী, যে সাজই হোক না কেন। পায়ে হিল থাকলে এমনিই নারী হয়ে উঠবেন অনন্যা।

যে কোনও হাই হিল কেনার আগে কয়েকটি বিষয় মাথায় রাখুন। তাতে আপনাকে সুন্দর তো লাগবেই, সঙ্গে আপনার চলাফেরাও হবে স্ট্রেসফ্রি।

– যে কোনও জুতো বা হাই হিল কেনার আগে দেখে নিন তা আপনার পায়ে কতটা ফিট করছে। না হলে সেখানেই আপনি ভুল করে বসবেন। অনেক সময়ই এমন জুতো পছন্দ হয়, যা একটু টাইট বা একটু ঢিলা। ব্যবহার করতে করতে টাইট জুতো আলগা হয়ে যায়, এমনধারা চিন্তাভাবনা অনেকেই করে থাকেন। কিন্তু বাস্তবিক ক্ষেত্রে তা হয় না। পায়ে যদি ফিট না হয় তবে সেই জুতো না কেনাই ভালো। বিশেষ করে হিল।

– কথাটা শুনলে হয়তো একটু কানে লাগবে, কিন্তু আপনি কি জানেন, জুতো কেনারও সঠিক সময় আছে। সকালের পরিবর্তে জুতো কিনতে যাওয়ার পরিকল্পনা করুন বিকেলবেলায়। এর পিছনে কারণটা হল, বিকেলের দিকে পায়ের পাতায় একটু ফোলাভাব থাকে। তাই বিকেলে যদি জুতো কেনেন, তা পরলে আপনার পায়ে ভালোভাবে ফিট করবে।

– পার্টিশপিং শেষ হয় হাই হিল তোলা একজোড়া সুন্দর জুতো কিনে। কিন্তু মনে রাখবেন, আপনার সাধের জুতোজোড়া যেন আপনাকে ধোকা না দেয়। লজ্জাশরম দূরে রেখে বাড়িতে কয়েকবার জুতোজোড়া পরে হেঁটে দেখে নিন। স্বাচ্ছন্দ্য বোধ করছেন কিনা জানা দরকার।

– যতই সুন্দর লাগুক না কেন, অত্যাধিক হাই হিল পড়া একদম উচিত নয়। হ্যাঁ এটা ঠিক যে, হাই হিলে আপনাকে অনেক বেশি আকর্ষণীয় দেখাবে। তবে তা কিন্তু আপনাকে ভোগাতেও পারে। শরীরের সমস্ত ভার বইতে হয় এই পা দুটোকে। কখনও কখনও তাদেরও তো বিশ্রামের প্রয়োজন হয়। তাই স্টাইল করতে গিয়ে নিজের সুস্থ শরীরকে ব্যস্ত করতে যাবেন না। বেছে এমন জুতো পরুন যাতে পায়ের ব্যথা দূর হয়, আপনাকেও সুন্দর দেখায়।