মেইন ম্যেনু

স্বর্ণের ব্রা কিনুন সোয়া তিন কোটি টাকায়

চীনের বাজারে এখন স্বর্ণের ব্রা পাওয়া যাচ্ছে। তা আবার দেদারসে বিক্রিও হচ্ছে। এমনটাই জানা গেল। এসব ব্রার দাম মাত্র সাড়ে তিন কোটি টাকা! ওজন সাতশো গ্রাম।

কিছুদিন আগেই এক র‌্যাম্প শোতে নিয়ে আসা হয়েছিলো এই ব্রা। তা পরে হেঁটেছেন অনেক মডেল। সেই মহিলাদের অর্ন্তবাসই এখন বাজারজাত করা হলো। আর বাজারজাত হতেই তামাম দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে স্বর্ণের এই ব্রা। মূলত চীনের ধনকুবেররাই এগুলোর মূল খদ্দের।

সম্প্রতি উত্তর-পশ্চিম চিনে পিংলিয়াং শহরে ‘গোল্ডেন লঁজারি শো’-এ সাধারণের কেনার জন্য আনা হল স্বর্ণের ব্রা। ব্যবসায়ীরা জানাচ্ছেন, বিভিন্ন স্টাইলের চোখ ধাঁধানো স্বর্ণের ব্রা-এর বিক্রিও হচ্ছে হু-হু করে। শুধু কেনার জন্য নয়, নিরেট স্বর্ণের ব্রা দেখার জন্যই জুয়েলারি শপে উপচে পড়ছে ভিড়। ব্রা ছাড়াও চীনের জুয়েলারি শপে দেদার বিকোচ্ছে স্বর্ণের ওয়েডিং গাউন ও ড্রেসও।

আগস্টে চিনা ভ্যালেন্টাইন’স ডে-তেই প্রথম স্বর্ণের ব্রা জুয়েলারি শপে এনেছিল চীনের স্বর্ণব্যবসায়ীরা। সেবারও ব্যাপক চাহিদা ছিল ওই ব্রা-এর। স্বর্ণের ব্রা-কে অনেকে বলছেন, ‘সলিড সাপোর্ট’। এ বছরের প্রথম দিকে মধ্য চীনের শিয়ান শহরে বিক্রি হয়েছিল ছেলেদের জন্য স্বর্ণের জামাও। ব্যবসায়ীরা জানাচ্ছেন, চীনের সুপার রিচ বা ধনকুবেরদের কাছে স্বর্ণের জামা, অন্তর্বাসের ব্যাপক চাহিদা।