মেইন ম্যেনু

“স্বাধীনতার ক্ষেত্রে সরকার সকল ধর্মের মানুষের সমঅধিকার নিশ্চিত করেছে”

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে।

তিনি বলেন, এজন্য মুসলমানদের পাশাপাশি এ দেশের হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মের লোকজন সব সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান স্বাধীনভাবে উদযাপন করতে পারছে।

শনিবার সকালে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের মওলানা ভাসানী ডিগ্রি কলেজ মোড়ে শ্রী শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধন ও প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম আরও বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ৭১’র মুক্তিযুদ্ধে মুসলমানদের পাশাপাশি হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে অংশ নিয়ে স্বাধীনতা এনে দিয়েছে। এখনও সব ধর্ম-বর্ণের মানুষের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সভাপতি অঙ্কুরজিৎ সাহা নব’র সভাপত্বিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, ভারপ্রাপ্ত পৌর মেয়র সেলিম আহম্মেদ, প্রবীণ আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম খান, অ্যাডভোকেট বিমল কুমার দাস, অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস ও সন্তোষ কুমার কানু।

এর আগে মওলানা ভাসানী কলেজ মোড়ে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন শেষে শোভাযাত্রার উদ্বোধন করেন মন্ত্রী। আলোচনা শেষে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জেলার বিভিন্ন স্থান থেকে হিন্দুধর্মালম্বীরা এসে এই র‌্যালিতে অংশ নেন। এছাড়াও দিনভর নানা কর্মসূচীির মধ্য দিয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হবে। অনুষ্ঠানের মধ্য রয়েছে মন্দিরে মন্দিরে প্রার্থনা, আলোচনা, কীর্তন ও প্রসাদ বিতরণ।