মেইন ম্যেনু

স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক সামসুদ্দিন মোল্যার ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর আবাল্য বন্ধু, মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ সংবিধান রচয়িতার অন্যতম সদস্য, ফরিদপুরের সাবেক জেলা গভর্নর, সাবেক সংসদ সদস্য, ফরিদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠতা ও সাবেক সভাপতি এড্যাভোকেট শামসুদ্দিন মোল্যার ২৪তম মৃত্যুবার্ষিকী শুক্রবার সকাল থেকে নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হয়েছে।

সকালে শহরে একটি শোকর‌্যালী বের করার মধ্যে দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এরপরে মরহুম শামসুদ্দিন মোল্যার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ফরিদপুর আওয়ামী লীগ, সামসুদ্দিন মোল্যা স্মৃতি পরিষদসহ বিভিন্ন সংগঠন। বিকেলে সামসুদ্দিন মোল্যা স্মৃতি পরিষদের উদ্যোগে স্থানীয় অম্বিকা হলে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ আবুল ফয়েজ শাহনেওয়াজ। এখানে স্কুলের কৃতি ছাত্রছাত্রীদের বৃত্তিমূলক প্রণোদনা প্রদান ও মুক্তিযোদ্ধাদের সম্মননা প্রদান করা হয়।

রাতে ফরিদপুর প্রেসক্লাবের আহবায়ক মাহবুবুল ইসলাম পিকুলের সভাপতিত্বে ফরিদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠতাকালীন সদস্য এড্যাভোকেট শামসুদ্দিন মোল্যার উপর আলোকপাত করেন সাংবাদিক ও তার পরিবারের সদস্যরা। এসময় আলোচনায় অংশগ্রহন করেন তার সহধর্মনী যোবায়দা শামসুদ্দীন, বড় ছেলে শাহারিয়ার রুমি, জুবায়ের জাকির, এস এম কামরুজ্জামান কাফি, মেয়ে ডাঃ আফরিজ জামান বেলী, সাংবাদিক সালামত খানঁ, আশিষ পোদ্দার বিমান, মোঃ সেলিম মোল্লা, সঞ্জিব দাস, শামসুদ্দীন মোল্লা স্মৃতি সংসদের সদস্য সচিব মোঃ লিয়াকত হোসেনসহ প্রমুখ।