মেইন ম্যেনু

স্বামী বা প্রেমিক সম্পর্কে বান্ধবীদের কাছে যা বলেন সঙ্গিনী

আপনি যদি কারো স্বামী বা প্রেমিক হয়ে থাকেন, তবে আপনাকে নিয়ে স্ত্রী বা প্রেমিকা তার বান্ধবীমহলে অনেক গল্প করেন। এ নিয়ে হয়তো আপনাদের আগ্রহের কমতি নেই। কিন্তু এসব আলাপ স্বামী বা প্রেমিকের সামনে করেন না তারা। বিশেষজ্ঞরা সেই গোপন খবর জানাচ্ছেন।

১. যে জীবন তাকে দিয়েছেন : নারীরা তার স্বামী বা প্রেমিকের খুব ভালো বিষয়গুলো বান্ধবীদের কাছে তুলে ধরেন। আপনি কতটা সৎ, দায়িত্বশীল এবং তার জীবনটাকে কি অবস্থায় নিয়ে গেছেন ইত্যাদি ইত্যাদি। এ ছাড়া আপনি কতটা উচ্চাকাঙ্ক্ষী বা আলাপচারিতায় কি কি বিষয় তুলতে পছন্দ করেন, তাও শেয়ার করেন প্রেমিকা।

২. উপহারের ফিরিস্তি : আপনি তার জন্যে কি কি কিনে আনেন, বিশেষ উপলক্ষে কি উপহার দিলেই তারও বয়ান করেন নারীরা। বিয়ে না হয়ে থাকলে কিভাবে শুভ কাজটি সারতে চান তার বিস্তারিত বর্ণনা বান্ধবীরাও জেনে যান। বিয়েতে কেমন পোশাক বা আঙটি কিনতে চান প্রেমিকা সে তথ্যটিও গোপন থাকবে না।

৩. সম্পর্ক নিয়ে দুশ্চিন্তা : দুজনের সম্পর্ক নিয়ে প্রেমিকা বা স্ত্রী কি ভাবছেন সে সথ্য তুলে ধরবেন তিনি। এ নিয়ে কোনো জটিলতা বা দুশ্চিন্তা থাকলে তা বান্ধবীদের সঙ্গে শেয়ার করবেন। এ নিয়ে কিছু পরামর্শও চাইবেন তিনি।

৪. সম্পর্কে সঙ্গীর অবদান : দুজনের মধ্যে অন্তরঙ্গতা বাড়াতে বা ভালোবাসার আদান-প্রদান আরো গতিময় করতে সঙ্গী কি কি করেন তার কথা বান্ধবীদের সঙ্গে আলাপ করেন সঙ্গিনী। সঙ্গীর হাজারো ব্যস্ততার মাঝেও সঙ্গিনীর প্রতি তার দায়িত্বশীলতা কতটুকু তার নিখুঁত বয়ান ফুটে ওঠে প্রেমিকা বা স্ত্রীর কথায়।

৫. সাবেকের সঙ্গে তুলনা : যদি সঙ্গিনীর সাবেক প্রেমিক থাকেন, তবে তার সঙ্গে বর্তমানের তুলনা তুলে ধরার সুযোগ ছাড়েন না সঙ্গিনী। এই বর্ণনায় সাবেক বনাম বর্তমান ধরনের একটা বক্তব্য বান্ধবীরা শুনে থাকেন।

৬. পরিবার ও বন্ধুমহল সম্পর্কে ধারণা : বান্ধবীদের কাছে সঙ্গিনী আপনার পরিবার ও বন্ধুমহল সম্পর্কে নিজস্ব মতামত তুলে ধরেন। তিনি আপনার আত্মীয় ও বন্ধুদের কি চোখে দেখেন, তারা কেমন এবং ভালো-মন্দের বিষয়গুলো বক্তব্যে স্পষ্ট হয়।

৭. তিনি কতটা প্রতিশ্রুতিশীল : সঙ্গীর বিষয়ে তিনি নিজে কতটা প্রতিশ্রুতিশীল তা খোলাসা করেন বান্ধবীদের কাছে। তিনি মন থেকে প্রেমিককে চাইছেন কিনা অথবা স্বামীর সঙ্গে বাকি জীবনটা কাটিয়ে দেওয়ার সিদ্ধান্ত সততার সঙ্গে বান্ধবীদের সামনে উপস্থাপন করেন।

৮. সঙ্গীর দক্ষতা : আপনি কি কি কাজে বিশেষভাবে দক্ষ তাও বলতে ভোলেন না সঙ্গিনীরা। তবে অধিকাংশ ক্ষেত্রে সঙ্গীর সুনাম বৃদ্ধি পায় এমন বিষয়ই তুলে ধরেন। তা ছাড়া বাজে কোনো বিষয়ে দক্ষতা থাকলেও তা বলা আগে কিছুটা কাটছাঁট করে নেন।

৯. একান্ত বিষয়ে: এ বিষয়টিরও জানান দেন স্ত্রীরা। কাছের বান্ধবীদের সঙ্গে আড্ডায় দুষ্টুমি ভরা আলাপে সঙ্গীর যৌন আচরণ বা বিশেষ ঘটনা তুলে ধরার বিষয়টি উপভোগ করেন বান্ধবীরা।

সূত্র : এমএসএন