মেইন ম্যেনু

‘স্বার্থের সংঘাতে’ জড়াবে বিপিএল?

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে বিসিবি আরেকটি সাংঘর্ষিক নিয়ম অনুমোদন করতে যাচ্ছে। এবারের আসরে বোর্ডের নির্বাচকরা ফ্রাঞ্চাইজির হয়ে কাজ করার অনুমতি পাচ্ছেন। আগের আসরগুলোতে এই নিয়ম ছিল না।

তখন বলা হয়েছিল, নির্বাচকদের বিপিএলে কাজ করতে দিলে স্বার্থের সংঘাত তৈরি হবে। আগের আসরে একই নিয়ম বলবত ছিল জাতীয় দলের কোচিং স্টাফদের ক্ষেত্রে। এবার বলা হচ্ছে, শুধু বিদেশিরা ফ্রাঞ্চাইজির সঙ্গে কাজ করতে পারবেন না। দেশিরা পারবেন!

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক গতকাল সাংবাদিকদের বলেন, ‘নির্বাচকরা ড্রেসিংরুমে থাকতে পারবেন না কিন্তু ফ্রাঞ্চাইজির সঙ্গে কাজ করতে পারবেন!’

বিসিবি সূত্রে জানা গেছে, দুই নির্বাচক হাবিবুল বাশার এবং সাজ্জাদ আহমেদ ইতিমধ্যে দুটি ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন অবশ্য এখনো কোথাও যোগ দেননি।

বিপিএলের চতুর্থ আসরে ম্যাচ হবে ৪৬টি। টুর্নামেন্ট শুরু হবে ৪ নভেম্বর।

ঘরোয়া ক্রিকেটের এই জনপ্রিয় টুর্নামেন্টটি নিয়ে অভিযোগ পুরনো কিছু নয়। প্রথম আসর থেকে শোনা যায়, বিসিবি কর্মকর্তারা প্রভাব খাটিয়ে চুক্তিবদ্ধ ফ্রাঞ্চাইজিকে নানা সুযোগ-সুবিধা দেয়ার চেষ্টা করেন।

সংশ্লিষ্টরা বলছেন, এতদিন ব্যাপারগুলো আড়ালে-আবডালে সংঘটিত হলেও এবার কর্মকর্তাদের কাজ করার অনুমতি দিয়ে সরাসরি বিতর্ক সৃষ্টির ক্ষেত্র তৈরি করে দেয়া হল।