মেইন ম্যেনু

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবির একদিন পরেই বদলি

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবির একদিনের মাথায় নার্সনেত্রী ইসমত আরা পারভীনকে কক্সবাজারের টেকনাফে বদলির আদেশ দেওয়া হয়েছে। রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

ইসমত আরা পারভীন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক। এ বদলি আদেশের আগ পর্যন্ত ইসমত আরা পারভীন রাজধানীর মহাখালীতে কলেজ অব নার্সিংয়ে প্রভাষক পদে নিযুক্ত ছিলেন। তবে তার মূল পদ সিনিয়র স্টাফ নার্স।

জানা গেছে, গত ২০ এপ্রিল জতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত বেকার নার্সদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছিলেন ইসমত আরা পারভীন। একদিন পরেই ২১ এপ্রিল তার বদলির আদেশ দেওয়া হয়। এ আদেশটি জারি করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফর রহমান।

বদলির আদেশে বলা হয়েছে, আদেশ জারির তিন কর্মদিবসের মধ্যে কর্মস্থলে যোগ দিতে হবে। অন্যথায় চতুর্থ কর্মদিবসে তিনি তাৎক্ষণিকভাবে অব্যাহতিপ্রাপ্ত মর্মে গণ্য হবেন।

ইসমত আরা পারভীন বলেন, বেকার নার্সদের পাশে দাঁড়িয়েছি। বদলি-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়েছি। নার্সদের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন দমিয়ে দিতে এবং স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে কথা বলায় পরিকল্পিতভাবে আমাকে বদলি করা হয়েছে।

এদিকে ইসমত আরা পারভীনের বদলির খবরে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন আন্দোলনরত নার্সরা। তারা এ বদলির আদেশ বাতিলের দাবি জানিয়েছেন।