মেইন ম্যেনু

স্মারকলীপি প্রদান মিঠাপুকুরে ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রংপুরের মিঠাপুকুরে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন। আজ রবিবার এ উপলক্ষ্যে আলোচনা সভা, র‌্যালী ও শ্রমিকদের জন্য ১৪ দফা দাবিতে উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলীপি প্রদান করা হয়।

সকালে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বেগম রোকেয়া অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি বাহার ইকবাল।

এসময় স্বাগত বক্তব্য দেন ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুল মজিদ মিয়া। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি আবুল বাসার, সিনিয়র সহ সভাপতি জাফর আলী, সহ-সভাপতি সুলতান মাহমুদ, সহ সম্পাদক মিজানুর রহমান, শ্রমিক নেতা আনিছুর রহমান, মিন্টু মিয়া, ক্বারী আব্দুর রাজ্জাক প্রমুখ। উপস্থাপনা করেন হৃদয় বর্মন।

এর আগে নির্মান শ্রমিকদেন সন্তানের জন্যদের শতকরা ১০ ভাগ কোটা ভিত্তিক চাকুরীর ব্যবস্থা, শ্রম আইনে শ্রমিকদের আলাদা অধ্যায় সংযুক্ত করে দুর্ঘটনায় নিহতদের জন্য ১০ থেকে ১২ লাখ টাকা, আহতদের জন্য ৫ লাখ এবং পঙ্গুদের ১২ লাখ ৫০ হাজার টাকা ক্ষতি পূরণ, নির্মান শ্রমিকদের জন্য বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ও মাতৃত্বকালীন ভাতা, নারী শ্রমিকদের সমাজ মজুরিরসহ ১৪ দফা দাবিতে উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলীপি প্রদান করা হয়।