মেইন ম্যেনু

স্মিথকে যা বলে স্লেজিং করেছিলেন কোহলি

একটা সময় ছিল যখন অস্ট্রেলিয়াই ছিল স্লেজিং সংস্কৃতির ধারক ও বাহক। দিন বদলেছে। বিরাট-রোহিতদের ভারতও এখন পিছিয়ে নেই এ বিষয়টিতে। অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার প্রথম টি-২০ তে স্লেজিংয়ে মেতে উঠেছিলেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথের মাথা গরম করে দিয়েছিলেন তিনি। স্মিথকে কি বলেছিলেন বিরাট?

ভারতের ১৮৮ রান তাড়া করতে নেমে ৪৭ রানে অজিরা প্রথম উইকেট হারায়। ১৭ রানে ফিরে যান ওপেনার ডেভিড ওয়ার্নার। ক্রিজে আসেন অধিনায়ক স্টিভ স্মিথ। তিনটে চারও হাঁকিয়েছিলেন স্মিথ। কিন্তু ১৪ বলে ২১ করে জাদেজার বলে কোহলির হাতে ধরা পড়ে তিনি।

বিরাট বলছেন, ‘স্মিথ আমাদের জুনিয়র বোলারদের চার হাঁকিয়ে কিছু বলেছিল। আমি আম্পায়রদের বলেছিলাম স্মিথের উপর নজর রাখুন। কিন্তু আম্পায়াররা হস্তক্ষেপ না-করায় আমিই আসরে নামলাম। কিন্তু তারা কিছুই করেননি। তাই আমি স্মিথকে বলেছিলাম,যাও গিয়ে ড্রেসিংরুমে বকবক করো। এরকম ব্যান্টার হতেই পারে। কিন্তু কেউ আউট হয়ে যাওয়ার পর আর তার রেশ থাকে না।’ ঘটনাচক্রে চ্যানেল নাইনের ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলার পরেই স্মিথ আউট হয়েছিলেন। সেই প্রসঙ্গে বিরাটের সাফ জবাব, ‘আমি জানতামই না যে মাইক্রোফোন চালু ছিল।’

রবিবার সিডনিতে সিরিজের শেষ টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ও ভারত। সেই ম্যাচেও কী বিরাটের স্লেজিং অব্যাহত থাকবে? সেটাই এখন দেখার।



(পরের সংবাদ) »