মেইন ম্যেনু

স্মৃতিসৌধে সাংবাদিক লাঞ্চিত

বৃহস্পতিবার(৯ জুলাই) সাভারের জাতীয় স্মৃতিসৌধে বিকালে (সাড়ে ৫টায়) অকারণে শারীরিকভাবে লাঞ্চিত করা হয়েছে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্টা আসিফ আল আজাদকে। এ সময় তিনি সংবাদ সংগ্রহের কাজে জাতীয় স্মৃতিসৌধে ব্যাস্ত ছিলেন এবং ছবি তোলার কাজ করছিলেন।

এ সময় জাতীয় স্মৃতিসৌধে কর্তব্যরত আনসার কর্মী রিপন(৩২) অনাকাঙ্ক্ষিতভাবে এবং কোন কারণ ছাড়া আসিফের সাথে দূর্ব্যাবহার করে ও শারীরিকভাবে লাঞ্চিত করে।

ঘটনাস্থলে স্মৃতিসৌধে নিয়োজিত পুলিশ কর্মকর্তা এস আই সেলিমসহ স্মৃতিসৌধের কর্মকর্তারা উপস্থিত হন এবং ঘটনাটিকে তুচ্ছ বলে উড়িয়ে দেয়ার চেষ্টা করেন। একই সাথে স্মৃতিসৌধ থেকে আসিফকে বের হয়ে চলে যাওয়ার কথা বলা হয়।

1

এ বিষয়ে পুলিশ কর্মকর্তা এস আই সেলিমের সঙ্গে যোগাযোগ হলে তিনি জানান-“আমি ঘটনাস্থলে ছিলাম না। পরে উপস্থিত হয়েছি। তবে ঘটনাটি খতিয়ে দেখা হবে।”

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী গণ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক জ্যোতি পল বলেন-“আমরা এই ঘটনার দ্রুত ও সুষ্ঠু বিচার দাবি করছি এবং এই আনসার কর্মীর অনতিবিলম্বে প্রত্যাহার চাই।”

উল্লেখ্য, এ ঘটনার তীব্র নিন্দা ও সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন গবিসাস, গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, সাভার প্রেসক্লাব, আশুলিয়া প্রেসক্লাব, জাবিসাস, জাবি প্রেসক্লাব, ঢাবিসাস, রাবিসাস, বাকৃবিসাস, জবিসাস, ইবিসাস, চবিসাস, শেকৃবিসাস।