মেইন ম্যেনু

স্যামসাং ও গ্রামীণফোন বাংলাদেশে নিয়ে এলো গ্যালাক্সী নোট ৫

স্যামসাং মোবাইল বাংলাদেশ, গ্রামীণফোন লিমিটেডের সহযোগীতায়, বাংলাদেশে স্যামসাং গ্যালাক্সী নোট ৫ নিয়ে আসার ঘোষণা দিয়েছে আজ। বড় আকৃতির স্ক্রীনের স্মার্টফোনের বাজারে স্যামসাং এর প্রতিশ্রুতির প্রতিফলন নোট ৫। ২০১১ সালে প্রথম গ্যালাক্সী নোট নিয়ে আসার মাধ্যমে স্যামসাং এই বাজারের সূচনা করে।

স্যামসাং, গ্রামীণফোনের সহযোগীতায় ঢাকায় নোট ৫ উন্মোচন করে। ডিভাইসটি একটি অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান এবং স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্র্যাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর চুন সু মুন।

গ্যালাক্সী নোট ৫ সেরা সব ফিচারের সাথে ফর্ম এবং ফাংশনের এক অপূর্ব সমন্বয়। এতে রয়েছে সেরা প্রযুক্তির স্ক্রিন, উচ্চমানের দারুণ সব ছবি তোলা এবং ভিডিও করার জন্য উন্নতমানের ক্যামেরা, ফাস্ট চার্জিং সুবিধা এবং অসম্ভব শক্তিশালী প্রসেসর। ৪ জিবি র‌্যাম সহ এই স্মার্টফোনটি বাজারের সবচেয়ে বেশি ক্ষমতাসপন্ন এবং সবচেয়ে দ্রুত প্রসেসিং পাওয়ার সম্বলিত।

এর মাধ্যমে ব্যবহারকারীরা অবিরাম মাল্টিটাস্কিং করতে পারবেন, দ্রুত বার্তা আদান প্রদান এবং সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট আপডেট করতে পারবেন এবং কোনোরকম ল্যাগ ছাড়াই দারুণ গ্রাফিক্সের সব গেম খেলতে পারবেন। ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি সুপার অ্যামোলেড স্ক্রিন এবং একদম নতুন ডিজাইনের সাথে গ্যালাক্সী নোট ৫ দিচ্ছে সাইডসিঙ্ক এর মতো অনন্য সব প্রোডাক্টিভিটি ফিচার। এতে আরো রয়েছে ফিফ্থ জেনারেশন এর এস-পেন যা মাল্টিটাস্কারদের আরো ভালো ভাবে তাদের কাজে সহযোগীতা করবে।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর চুন সু মুন বলেন, “স্যামসাং-এ আমরা এই প্রতিশ্রুতিতে বিশ্বাস করি যে বড় স্ক্রিনের স্মার্টফোনগুলো ব্যবহারকারীদের আরো ভালো ভিউয়িং অভিজ্ঞতা দেবে এবং চলতি পথে তাদের কর্মদক্ষতা বাড়িয়ে দেবে।” তিনি আরো বলেন, “নোট ৫ এর উন্মোচনের সাথে আমরা মনোনিবেশ করেছি উদ্যোগী উদ্ভাবনের দিকে যা আমাদের গ্রাহকদের চাহিদা মেটাতে সক্ষম হবে।”

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান এই অনুষ্ঠানে বলেন, “বাংলাদেশে টেলিকম বাজারের নেতৃস্থানীয় অপারেটর হিসেবে গ্রামীণফোন তার গ্রাহকদের সবচেয়ে সেরা জিনিসটি পৌছে দিতে বদ্ধপরিকর। আমরা এটা নিয়েও গর্বিত যে, আমাদের গ্রাহকরাই প্রথম গ্যালাক্সী নোট ৫ ব্যবহারের সুযোগ পাবেন।”

গ্রামীনফোনের সবার জন্য ইন্টারনেট এর মাধ্যমে ৫ কোটি মানুষকে তাদের নেটওয়ার্কের আওতায় আনা সপর্কে তিনি বলেন, “গ্রামীণফোন এই ডিভাইসের সাথে একটি এক্সক্লুসিভ ডাটা অফার নিয়ে এসেছে যেন গ্রামীণফোনের গ্রাহকরা সবচেয়ে সেরা স্মার্টফোন এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারেন।”

 

প্রি-বুকিং অফার এবং প্রাপ্তিস্থান
আগ্রহী গ্রাহকরা এই ডিভাইসটি প্রি-বুক করতে পারবেন। প্রি-বুকিং উপহার হিসেবে গ্রাহকরা গ্রামীণফোনের পক্ষ থেকে ২ মাসের জন্য ৮ জিবি ডাটা কিনলে ৫০০ টাকা ডিসকাউন্ট পাবেন (৩ বার)। গ্রাহকরা আরও পাবেন টাইমজোনের ১০,০০০ টাকা মূল্যমানের একটি গিফ্ট ভাউচার। ডিভাইসটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ এবং এটি গোল্ড প্ল্যাটিনাম এবং সিলভার প্ল্যাটিনাম এই দুটি রঙে পাওয়া যাবে। ডিভাইসটির মুল্য ৬৯,৯০০ টাকা। গ্রাহকরা ১২ মাস পর্যন্ত ০% ইএমআই সুবিধা উপভোগ করতে পারবেন।

গ্রাহকরা ৯ সেপ্টেম্বর-২০ সেপ্টেম্বর পর্যন্ত prebooknote5.com ভিজিট করার মাধ্যমে অথবা নিকটস্থ স্যামসাং স্মার্টফোন ক্যাফে বা গ্রামীণফোন সেন্টারে প্রি-বুক করতে পারবেন। বুকিং কনফার্ম করার জন্য গ্রাহকদের ৫,০০০ টাকা ডিপোজিট করতে হবে।

গ্যালাক্সী নোট ৫ মাল্টি-টাস্কারদের জন্য সবচেয়ে উপযোগী
গ্যালাক্সী নোট ৫ স্যামসাং এর ফ্ল্যাগশীপ গ্যালাক্সী নোট লাইনে একটি দারুণ সংযোজন যা আরও শক্তিশালী এবং আরও নিজস্ব। গ্যালাক্সী এস ৬-এর ডিজাইন থেকে অনুপ্রাণিত এই ফোনটির পাতলা বেজেল এবং কার্ভড ব্যাক এর কারণে এটি একহাতে খুবই সুন্দরভাবে ফিট করে। এর ফ্ল্যাট স্ক্রিনে দারুণভাবে লেখা যায়।

গ্যালাক্সী নোট ফাইভে রয়েছে নতুন এস-পেন যা আরো বেশি দৃঢ় এবং অনেক ব্যালান্সড, এটি এমনভাবে তৈরী করা হয়েছে যেন ব্যবহারকারীরা আরো দ্রুত আরো অনেক বেশি কাজ করতে পারেন। এর সাহায্যে উন্নত হাতের লেখা এবং নানবিধ প্র্যাকটিক্যাল টুল ব্যবহার করা যায়। একটি ইউনিক ক্লিকিং মেকানিজমের মাধ্যমে মাত্র একটি ক্লিকেই এস-পেনটি দ্রুত বের হয়ে আসে। এখন ব্যবহারকারীরা স্ক্রিন আনলক করা ছাড়াই দ্রুত নানা তথ্য স্ক্রিন অফ থাকা অবস্থাতেই লিখে ফেলতে পারবেন। এয়ার কমান্ড ফিচারটি আরো বেশি অনুমান নির্ভর এবং ব্যবহারোপযোগী করে তোলা হয়েছে; এখন যে কোন স্ক্রিন থেকে যে কোন সময় সকল এস-পেন টুল ব্যবহার করার জন্য আইকনটি সবসময় স্ক্রিনে ভাসতে থাকে। ব্যবহারকারীরা এখন পিডিএফ ফাইল অ্যানোটেট করতে পারবেন এবং লম্বা ওয়েব আর্টিকেল অথবা ছবি স্ক্রল ক্যাপচারের মাধ্যমে একবারে ক্যাপচার করতে পারবেন।

শক্তিশালী সব ফিচার
নোট ফাইভের রয়েছে অতুলনীয় মাল্টিমিডিয়া ক্যাপাবিলিটি এবং বাজারের সেরা ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লেতে রয়েছে আরো গাঢ় স্ক্রিন কনট্রাস্ট এবং ডিটেইলস।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো আরো বিদ্যমান হয়ে ওঠার কারণে গ্রাহকরা চান ছবি এবং ভিডিওর মাধ্যমে তাদের জীবনের মুহুর্তগুলো শেয়ার করতে। স্যামসাং উন্নত ভিডিও ক্যাপাবিলিটির মাধ্যমে গ্রাহকদের সেই ইচ্ছা পূর্ণ করবে। এতে রয়েছে স্টেডি ভিডিও, যা ফ্রন্ট এবং ব্যাক উভয় ক্যামেরায় ডিজিটাল ভিডিও স্টেবিলাইজেশনের মাধ্যমে চমৎকার সব ভিডিও ধারণ করতে সক্ষম। এতে আরো রয়েছে ভিডিও কোলাজ মোড যার মাধ্যমে সংক্ষিপ্ত ভিডিও নানা ফ্রেমে এবং ইফেক্টের মাধ্যমে ধারন করা সম্ভব। নোট ৫-এ আরো রয়েছে ৪K (ইউএইচডি) ভিডিও ফিল্মিং এবং সরাসরি সম্প্রচারের সুবিধা, যার মাধ্যমে তাৎক্ষণিকভাবে ফুল এইচডি ভিডিও ফোন থেকে সরাসরি যে কোন ব্যক্তি, গ্রুপ অথবা ইউটিউব লাইভের মাধ্যমে সকলের কাছে স্ট্রীম করা যাবে। নোট ৫ ব্যবহারকারীর কাছ থেকে প্রাপ্ত লিঙ্কের মাধ্যমে তারা যেকোনো স্মার্টফোন, ট্যাবলেট, পিসি বা স্মার্টটিভিতে ইউটিউবের মাধ্যমে সরাসরি দেখতে পাবেন।

গ্যালাক্সী নোট ৫ ব্যবহারকারীরা স্যামসাং এর এডভান্সড ক্যামেরা সিস্টেমের মাধ্যমেও সুবিধা পাবেন। এতে রয়েছে কুইক লঞ্চ (হোম বাটনে ডাবল-ক্লিক করার মাধ্যমে এক সেকেন্ডেরও কম সময়ে ক্যামেরা লঞ্চ করা*), অটো রিয়েল-টাইম হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর), স্মার্ট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (ওআইএস) এবং সপূর্ণ নতুন সব ফিল্টার।

নোট ফাইভে রয়েছে স্যামসাং এর ফাস্ট চার্জিং প্রযুক্তি। প্রায় নব্বই মিনিটের মধ্যেই ডিভাইসটি স¤পূর্ণ চার্জ করে ফেলা সম্ভব।

স্যামসাং এর সর্বশেষ ডিভাইসগুলো সাইডসিঙ্ক সমর্থন করার জন্য আরো আপগ্রেড করা হয়েছে। এর মাধ্যমে তারযুক্ত এবং তারবিহীন উভয় প্রকার পিসি-স্মার্টফোন ইন্টিগ্রেশন সম্ভব। অটো-ডিটেকশন এবং দারুণ দ্রুত সেট-আপের কারণে ব্যবহারকারীরা মুহুর্তের মধ্যেই তাদের স্যামসাং ডিভাইস তাদের পিসি অথবা ট্যাবে সংযুক্ত করতে পারবেন যেন তারা যে কোন প্ল্যাটফর্ম এবং অপারেটিং সিস্টেমে তাদের ফাইল এবং ডাটা এক্সেস করতে পারেন।

স্যামসাং নোট ৫-এ আরো রয়েছে নক্স এ্যাকটিভ প্রোটেকশনের সাথে উচ্চতর সিকিউরিটি ব্যবস্থা (বিল্ট ইনটু ডিভাইস/ আউট অফ দি বক্স) এবং মাই নক্স (সহজ এবং দ্রুত সেট-আপ সহ অ্যাপ) যেন ব্যক্তিগত তথ্য আরো সুরক্ষিত রাখা যায়।

অফিসিয়াল প্রোডাক্ট ইন্ট্রোডাকশন ভিডিও দেখতে ভিজিট করুন,, http://youtu.be/CppgLnNM1PE
* স্যামসাং এর অভ্যন্তরীণ পরীক্ষায় প্রাপ্ত ফলাফল, প্রকৃত ফলাফল ডিভাইস বা ক্ষেত্রভেদে পরিবর্তিত হতে পারে।

ফটো ক্যাপশনঃ
স্যামস্যাং গ্যালাক্সি নোট ৫ উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান এবং স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্র্যাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর চুন সু মুন এবং আরও অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

IMG_9112

স্যামসাং ইলেকট্রনিক্স সম্পর্কে
অভিনব এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও প্রযুক্তির মাধ্যমে স্যামসাং ইলেকট্রনিক্স কোঃ লিঃ বিশ্ব পরিবর্তনের অঙ্গীকার নিয়ে টিভি, স্মার্টফোন, পরিধানযোগ্য ডিভাইস, ট্যাবলেট, ক্যামেরা, ডিজিটাল অ্যাপ্লায়েন্স, প্রিন্টার, মেডিকেল সরঞ্জাম, নেটওয়ার্ক সিস্টেম, সেমিকন্ডাকটর এবং এলইডি সলিউশনে যুগান্তকারী সমাধান প্রদান করছে। স্মার্ট হোম এবং ডিজিটাল হেলথ ইনিশিয়েটিভ এর মাধ্যমে প্রতিষ্ঠানটি “ইন্টারনেট অফ থিংস” এ অগ্রণী ভূমিকা পালন করছে। প্রতিষ্ঠানটিতে বিশ্বজুড়ে ৮৪ টি দেশে ৩১৯,০০০ জন কর্মী কাজ করে এবং বাৎসরিক আয় ১৯৬ বিলিয়ন মার্কিন ডলার। বিস্তারিত জানতে ক্লিক করুন অফিশিয়াল ওয়েবসাইট www.samsung.com এবং অফিশিয়াল ব্লগ global.samsungtomorrow.com

এই ডকুমেন্টে প্রদত্ত পণ্যের সকল ফাংশনালিটি, ফিচার, স্পেসিফিকেশন এবং পণ্যের সুবিধা, ডিজাইন, মূল্য, কম্পোনেন্টস, পারফরম্যান্স, প্রাপ্যতা এবং সক্ষমতাসহ অন্যান্য অনুল্লেখিত তথ্যসমূহ বিনা নোটিশে পরিবর্তনযোগ্য।

গ্রামীণফোন সম্পর্কে
গ্রামীণফোন, টেলিনর গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান যা ৫৩ মিলিয়ন গ্রাহক নিয়ে বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠান। বাংলাদেশে ১৯৯৭ সালে যাত্রা শুরু করে গ্রামীণফোন দেশের সর্ববৃহৎ সেলুলার নেটওয়ার্ক তৈরী করেছে যার আওতায় রয়েছে দেশের প্রায় ৯৯ শতাংশ জনসংখ্যা। “চলো বহুদূর” স্লোগানকে সামনে রেখে গ্রামীণফোন তার গ্রাহকদের পূর্ণ সুবিধা দিতে মোবাইল ডাটা, ভয়েস সার্ভিস এবং সবার জন্য ইন্টারনেট সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। গ্রামীণফোন ঢাকা স্টক এক্সচেঞ্জের একটি তালিকাভুক্ত কোম্পানি। বিস্তারিতঃ www.grameenphone.com, www.facebook.com/grameenphone