মেইন ম্যেনু

হজযাত্রীকে হত্যার হুমকি সহকারী গাইডের

গাইডদের বিভিন্ন অনিয়মের তথ্য ফাঁস করায় হজযাত্রী মোহাম্মদ উবায় দুল্লাহকে হত্যার হুমকি দিয়েছে এক সরকারী হজ গাইড।

এঘটনায় শনিবার উবায় দুল্লাহ সেই গাইডের বিরুদ্ধে ধর্ম মন্ত্রণালয়ের সচিব বরাবর অভিযোগ করেছেন। অভিযুক্ত হজ গাইডের নাম শাহরিয়ার আহমেদ শাকিল।

gide20160917212616

অভিযোগপত্রে উবায় দুল্লাহ উল্লেখ করেন, “গত ১৬ সেপ্টেম্বর একটি দৈনিকে হজ গাইডদের অনিয়ম তুলে ধরে সংবাদ প্রকাশ করায় ৬নং ভবনের হজ গাইড শাহরিয়ার আহমেদ শাকিল প্রাণনাশের হুমকি দেন। ১৬ সেপ্টেম্বর রাত ১০টা ৫০ মিনিটে ৬নং ভবনের লবিতে তিনি আমাকে হুমকি দিয়ে বলেন, ‘নিউজের পারিশ্রমিক দেয়া হবে। কতবড় সাংবাদিক হয়েছিস দেখবো। দেশে গিয়ে এজন্য চরমমূল্য দিতে হবে। তুই কেমনে সাংবাদিকতা করিস তা দেখবো। ছাত্রলীগের বিরুদ্ধে নিউজ করিস দেখি তোকে কে বাঁচায়। সাংবাদিকদের সাইজ করতে ছাত্রলীগই যথেষ্ট।’ এসময় ঘটনাস্থলে গণমাধ্যমকর্মীসহ হজপালনকারী এবং হোটেল কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চিঠিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। চিঠিতে স্বাক্ষর দিয়ে আবেদনটি পরিক্ষান্তে একটি প্রতিবেদন প্রেরণের ব্যবস্থা নেয়ার আদেশ দেন সচিব।

চিঠির অনুলিপি ধর্মমন্ত্রী, কাউন্সিলর হজ (মক্কা), দৈনিক যুগান্তরের সম্পাদক, ডিএমপি কমিশনার, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদককে পাঠানো হয়েছে।