মেইন ম্যেনু

হজযাত্রীদের ভোগান্তি এড়াতে রাজধানীতে বিশেষ পরিবহন ব্যবস্থা

আসন্ন হজ মৌসুমে রাজধানীর বিভিন্ন স্থান থেকে বিমানবন্দর যেতে হজযাত্রীদের যেন কোনো ভোগান্তি পোহাতে না হয় সেজন্য বিশেষ পরিবহন ব্যবস্থা গ্রহণ করছে ধর্ম মন্ত্রণালয়। ভোগান্তি এড়াতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ টার্মিনাল থেকে বাস ও লঞ্চ এবং ট্রেনের বিশেষ সার্ভিসের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সভায় জানানো হয়, হজযাত্রীদের জন্য সায়েদাবাদ, গাবতলী, মহাখালী, সদরঘাট, কমলাপুর, গুলিস্তান ও মতিঝিল হতে বিমানবন্দর পর্যন্ত বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করা হবে। এছাড়া হজযাত্রীদের রেল, লঞ্চ ও স্টিমার স্টেশনে আসন সংরক্ষণ এবং লাগেজ পরিবহনে ব্যবস্থা করা হবে।

হজযাত্রীদের ট্রেন, লঞ্চ ও স্টিমার থেকে অবতরণ, স্টেশনে অবস্থান এবং স্টেশন ত্যাগ না করা পর্যন্ত সর্বোচ্চ যাত্রীসেবা নিশ্চিত ও নিরাপত্তা বিধান করা হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়।

বৈঠকে আসন্ন হজ ব্যবস্থাপনাকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দফতর ও সংস্থাসমূহের নিজ নিজ দায়িত্ব সুচারুভাবে সম্পন্নের আহ্বান জানানো হয়।