মেইন ম্যেনু

হজে যাচ্ছেন খালেদা জিয়া

হজ পালন করতে সৌদিআরব যাবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সুত্র জানায়, হজ পালনের উদ্দেশ্যে কিছুদিন পর দেশ ছাড়ছেন বেগম খালেদা জিয়া। তাই দলের স্থায়ী কমিটি এবং ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসবেন খালেদা জিয়া। রাত ৮টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে দেশের সাম্প্রতিক ইস্যু এবং বর্তমান কমিটি নিয়ে দলের মধ্যে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এদিকে বৈঠকে খালেদা জিয়া হজ পালন করতে দেশের বাইরে গেলে সেসময় দলের কর্মকাণ্ড কিভাবে চলবে তা নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে। এছাড়া রামপালে কয়লা বিদ্যুৎ প্রকল্পের বিষয়ে কর্মসূচিও আসতে পারে বৈঠক থেকে।

বৃহস্পতিবার স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক শেষে শনিবার রাত ৮টায় ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন খালেদা জিয়া। বৈঠকে জাতীয় ঐক্য ইস্যু এবং দেশের সাম্প্রতিক ইস্যু নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

খালেদা জিয়ার হজে যাওয়ার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, এবার তিনি হজে যেতে পারেন। হজে যাওয়া তার (খালেদা) এবং দলের জন্য ইতিবাচক।