মেইন ম্যেনু

হজ করেছেন যেসব তারকা

বাংলাদেশের জনপ্রিয় সংগিতশিল্পী ও অভিনেতা তাহসান হজ পালন করবেন। সম্প্রতি এমন খবর প্রকাশ পেয়েছে। এ সংবাদের পর অনেক পাঠকের মাঝেই প্রশ্নের উদ্রেক হয়েছে আর কোন কোন তারকারা হজ্ব পালন করেছেন?

প্রতি বছর অসংখ্য মানুষ পবিত্র হজ্ব পালন করার জন্য সৌদি আরব গমন করেন। সাধারণ মানুষের পাশাপাশি ইসলাম ধর্মের অনুসারী তারকাদেরও হজ্ব পালন করতে দেখা যায়।

নব্বই দশকের শেষ দিকে হজ্ব করেন কিংবদন্তী নায়িকা শাবানা। হজ্ব করে এসে ধর্মকর্মে মনোনিবেশ করেন এই অভিনেত্রী। আর ১৯৯৮ সালে হঠাৎ করেই চলচ্চিত্রকেও বিদায় জানান তিনি। শাবানার পথে হাঁটছেন আরেক কিংবদন্তী অভিনেত্রী ববিতাও। তিনি গত বছরের শেষের দিকে হজব্রত পালন করে এসে ধর্মে কর্মে মন দেন। বাসায় বসে কোরআন পাঠসহ ধর্মকর্ম করছেন তিনি। এদিকে সিনেমা থেকেও তিনি বিদায় নেবেন বলেও শোনা যাচ্ছে।

২০১৪ সালে অক্টোবরে পবিত্র হজ্ব পালন করে আসেন পর্দা কাঁপানো ভিলেন মিশা সওদাগর। বাস্তব জীবনের ধর্মপ্রাণ এই মানুষটি নিয়মিত নামাজ কালাম করেন। যদিও ২০০৭ সালে প্রথমবারের মতো হজ্ব পালন করেন তিনি।

মডেল অভিনেতা নোবেল ২০১৩ সালের অক্টোবর মাসে সস্ত্রীক হজ্ব পালন করে আসেন। বরাবরই ধর্মপ্রাণ এই তারকা পাঁচ ওয়াক্ত নামাজও পড়েন। বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়ার সময় নামাজের সময় হলেও তাকে অল্প সময়ের জন্য বেরিয়ে পড়ে নামাজ পড়ে আসতে দেখা গেছে।

এ বছরের মার্চ মাসের মাঝামাঝিতে ওমরা হজ্ব পালন করে এসেছেন অভিনেত্রী নিপুণ। ওমরা হজ্ব পালন করে এসে অভিনয় থেকে প্রায় ৪০ দিনের মতো একটি বিরতিও নেন তিনি।

ভিট তারকা হাসিন রওশনও হজ্ব পালন করে এসেছেন গত বছর। তবে তিনি পালন করেছেন ওমরা হজ্ব। স্বামী মারুফুল ইসলাম ঝলকের সঙ্গে ২০১৪ সালের ডিসেম্বরে তিনি ওমরা হজ্ব পালন করে আসেন।