মেইন ম্যেনু

হঠাৎই বিয়ের অনুষ্ঠানে ওবামা

ক্যালিফোর্নিয়ার স্যান দিয়েগোতে টরি পাইনস গল্ফ গার্ডেনে আয়োজিত হয় মার্কিন নাগরিক স্টিফানি আর ব্রায়ানের বিয়ের অনুষ্ঠান। কিন্তু সেই অনুষ্ঠানে যে খোদ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দেখা মিলবে তা ভাবেননি ওই হবু দম্পতি।

প্রেসিডেন্ট খেলতে আসবেন, তাই তোড়জোড় শুরু হয়েছিল অনেক আগে থেকেই। বিয়েবাড়ির লোকজনের কাছে নির্দেশ পৌঁছে গিয়েছিল: হয় এক্ষুনি অনুষ্ঠান শুরু করে দিন, নয়তো দেরিতে করুন। বিয়ের আসরের মধ্যে প্রেসিডেন্টকে কাছ থেকে দেখতে পাওয়ার এমন সুযোগ কেউ ছাড়ে! ভাবতে একটুও সময় নেননি স্টিফানি-ব্রায়ান। বলে দেন, ‘‘আমরা অপেক্ষা করতে রাজি।’’ বারাক ওবামা টি-শার্ট পরে গল্ফ খেলছেন— নিজেদের হোটেলের স্যুইট থেকে নিশ্চয়ই তেমন এক ঝলক দেখতে পাওয়া যাবে, ভেবেছিলেন হবু দম্পতি।

তবে শেষ পর্যন্ত যা হল তা তাদের প্রত্যাশারও বেশি। কেবল প্রেসিডেন্টকে দূর থেকে দেখেই থেমে থাকতে হয়নি তাদের, তার সঙ্গে ছবিও তুলেছেন তারা। এরইমধ্যে ওবামার সঙ্গে তোলা তাদের ছবিগুলো ভাইরাল হয়ে পড়েছে।

barack-obama5

তাঁদের ফটোগ্রাফার বলেন, ‘‘আমি তোমাদের চ্যালেঞ্জ করছি, তোমরা যদি নেমে ওঁর কাছে যাও, উনি তোমাদের সঙ্গে ছবি তুলবেন।’’ এটা শুনেই লাফিয়ে ওঠেন স্টিফানি। কনের পোশাক পরে সঙ্গে সঙ্গেই একছুট দেন গল্ফ কোর্সে। প্রেসিডেন্ট তাঁদের হতাশ করেননি। উৎসাহী হবু দম্পতির সঙ্গে একের পর এক ছবি তোলেন বারাক ওবামা। ছবি তোলার পরে ফোটোগ্রাফার বলছেন, ‘‘জীবনের এই মুহূর্ত কোনও দিন ভোলার নয়।’’

গত বছর অনেকটা একই কাণ্ড ঘটেছিল হাওয়াই দ্বীপপুঞ্জে। সেখানে ছুটি কাটাতে গিয়ে ওবামা গল্ফ খেলার পরিকল্পনা করেছিলেন। সেই জায়গাতেও একটি বিয়ের অনুষ্ঠান ছিল। মজার কথা,
সেখান থেকে প্রেসিডেন্ট আবার আমন্ত্রণও পেয়েছিলেন। কিন্তু যেতে পারেননি। আর সেই দম্পতির অভিজ্ঞতা স্টিফানি-ব্রায়ানের মতো এত মধুরও নয়। ওবামার গল্ফ খেলার জন্য তাঁদের বিয়ের অনুষ্ঠানটাই অন্য জায়গায় পাঠিয়ে দেওয়া হয়। যার জন্য পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন প্রেসিডেন্ট।

সূত্র: আনন্দবাজার