মেইন ম্যেনু

হঠাৎ করেই প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন দুই এমপি, কারণ কি?

১০ম সংসদের একাদশ অধিবেশনে বিকেল ৫টার দিকে মাগরিবের নামাজের জন্য অধিবেশন ২৫ মিনিট বিরতি ঘোষণা করেন স্পিকার। সাংসদদের অনেকেই নামাজ আদায়ের প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় প্রধানমন্ত্রী নিজ আসন থেকে উঠে দাঁড়াতেই তার পাশে এসে দাঁড়ালেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। তাদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছিল। খানিক পর আরেক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর এসে যোগ দেন।

কথা বলতে বলতে প্রধানমন্ত্রী দু-এক কদম করে সামনের দিকে এগোচ্ছিলেন। আর তখনই হঠাৎ করে কোথা থেকে দুই সাংসদ এসে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন এবং প্রধানমন্ত্রী তাদের সঙ্গে অল্পবিস্তর কথা বলেন। এরপর তাদের সঙ্গে কথা বলতে বলতেই প্রায় ২০ থেকে ২৫ জন সাংসদ এসে সেখানে হাজির হন।

কিন্তু কেন হঠাৎ দুই সংসদ সদস্য প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন, তার পেছনে বিশেষ কোনো কারণ আছে কি না কিংবা প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দুই সাংসদের কী কথা হয়েছে- এ ব্যাপারে তাৎক্ষণিক কিছু জানা যায়নি। ওই দুই সাংসদের পরিচয়ও জানা যায়নি।

এরপর শুরু হয় কথাবার্তা, কুশল বিনিময়। প্রধানমন্ত্রী বেশ হাসিখুশিভাবেই সবার সঙ্গে কথা বলছিলেন। একপর্যায়ে তিনি নামাজের উদ্দেশ্যে অধিবেশন কক্ষ ত্যাগ করেন। তারপরও সদস্যদের উচ্ছ্বাস কমছিল না। চলছিল হাসাহাসি, নানা কথাবার্তা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০২ জুন) সংসদে বাজেট অধিবেশন চলাকালে এমন দৃশ্যের অবতারণা হয়। বিকেল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত স্বভাবসুলভ ভঙ্গিতে দীর্ঘ বাজেট বক্তৃতা শুরু করেন।