মেইন ম্যেনু

হরতালে প্রভাব পড়েনি রাজশাহীতে

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে: যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে মৃত্যুদন্ড বহাল রাখার প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালে তেমন কোন পড়েনি রাজশাহী মহানগরীতে।

আজ বুধবার হরতাল শুরুর পর থেকে এ পর্যন্ত নগরী ও এর আশে পাশের এলাকায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের মিছিল-সমাবেশ, পিকেটিংয়ের খবরও পাওয়া যায় নি।

নগরীর বিভিন্ন এলাকায় দেখা গেছে, গণপরিবহন, ট্রাক, কাভার্ড ভ্যানসহ সব ধরনের যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। হরতালে সকালের দিকে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীর সড়কগুলোতে যান চলাচল বেড়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক আছে। সকাল থেকে রাজশাহীতে থেকে সবকটি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান প্রায় সবই খোলা দেখা গেছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রায় সবগুলো খোলা রয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মূখপাত্র ও রাজপাড়া থানা জোনের সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম জানায়, অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরী জুড়ে সতর্কতা অবস্থানে রয়েছে পুলিশ। শুধু তাই নয় গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে বিজিবি ও র‌্যাবসহ সাদা পোশাকে গোয়েন্দা দল।