মেইন ম্যেনু

হরতালে স্কুল শিক্ষিকা হত্যা মামলায় বিএনপি’র ১৭ নেতাকর্মী কারাগারে

নোয়াখালীতে হরতালে পিকেটারের ইটের আঘাতে স্কুল শিক্ষকা হত্যা মামলায় আদালতে আত্মসমর্পণ করতে গেলে জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলো সহ বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

রোববার দুপুর সাড়ে ১২টায় নোয়াখালী জেলা জজ কোর্টের ১নং আমলী আদালতে (বিচারিক ম্যাজিস্ট্রেট) আত্মসমর্পণ করতে আসলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সমরেশ শীল তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, স্কুল শিক্ষিকা হত্যা মামলায় দীর্ঘদিন আত্মগোপনের থাকার পর জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলো, সদর উপজেলা যুবদলের সভাপতি ভিপি জসিম সহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৭ নেতাকর্মী রোববার দুপুরে জামিন আবেদন চেয়ে আদালতে আত্মসমর্পণ করতে আসলে বিজ্ঞ আদালত শুনানীর পর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৯ ডিসেম্বর ২০ দলীয় জোটের ডাকা হরতালে ওই দিন সকালে নোয়াখালীর জেলা শহর মাইজদীর পৌর বাজার এলাকায় হরতাল সমর্থনকারী পিকেটাদের ইটের আঘাতে স্কুল শিক্ষিকা শামছুন্নাহারের মৃত্যু হয়।

তিনি ঢাকার আগারগাঁও এলাকার তাওহিদ ল্যাবরেটরী স্কুলের শিক্ষিকা। পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা অনেককে আসামী করে সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আলম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ও হত্যা সহ ২টি মামলা দায়ের করে।