মেইন ম্যেনু

হরভজন সিংহকে কুস্তিগীরের চ্যালেঞ্জ! তার পরে কী হল? রইল এই ভিডিও…

হরভজন সিংহর এই গুণের কথা অনেকেরই জানা নেই। সবাই তো জানেন পঞ্জাবতনয় বাইশ গজে সত্যিকারের পারফরমার। তাঁর অফ স্পিন বল বুঝতে না পেরে কত ব্যাটসম্যান যে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, তার ইয়ত্তা নেই।

হরভজন সিংহর এই গুণের কথা অনেকেরই জানা নেই। সবাই তো জানেন পঞ্জাবতনয় বাইশ গজে সত্যিকারের পারফরমার। তাঁর অফ স্পিন বল বুঝতে না পেরে কত ব্যাটসম্যান যে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, তার ইয়ত্তা নেই। এ হেন হরভজন কিন্তু গোদা গোদা পালোয়ানকেও সবক শেখাতে পারেন। তুলে আছাড় মারতে পারেন।

রেগে গেলে কুস্তিগীরকে ধরাশায়ী করাটা ভাজ্জির কাছে জলবত তরল ব্যাপার। কুস্তিগীর খালির অ্যাকাডেমিতে গিয়ে ভারতের অন্যতম সেরা অফ স্পিনার দেখিয়ে দিলেন, তাঁকে চ্যালেঞ্জ করলে তিনি সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন।

image (2)

গ্রেট খালির অ্যাকাডেমি জলন্ধরে। হরভজন যখন খালির অ্যাকাডেমিতে হাজির হন, তখন সেখানে উপস্থিত ছিলেন কুস্তিগীর খালিও। এমন সময়ে খালির অ্যাকাডেমির এক কুস্তিগীর-ছাত্র চ্যালেঞ্জ জানিয়ে বসলেন হরভজনকে। ভাজ্জিও ছেড়ে দেওয়ার বান্দা নন।

তিনিও সঙ্গে সঙ্গে সেই চ্যালেঞ্জ গ্রহণ করে নিলেন। তার পরে রিংয়ে নেমে সেই কুস্তিগীরকে উত্তম মধ্যম দিলেন। হরভজনের মার খেয়ে সেই কুস্তিগীর তো তখন রিংয়ের বাইরে ছিটকে পড়েছেন। হরভজনের এ হেন বীরত্ব দেখার পরে রিংয়ে উঠে আসেন। ভাজ্জিকে গদা উপহার দেন।