মেইন ম্যেনু

হলিউডে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম: এ আর রহমান

ভারতের জনপ্রিয় এবং মেধাবী সঙ্গীতব্যক্তিত্ব এ আর রহমান। গান গেয়ে ছিনিয়ে এনেছেন অস্কারসহ বহু আন্তর্জাতিক স্বীকৃতি। জন্ম থেকেই গানই তার নেশা, গানই পেশা। অথচ বিশ্বখ্যাত সিনেমা ইন্ডাস্ট্রি হলিউডের ছবিতেও নাকি অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন এ আর রহমান!

জানা গেছে, পৃথিবীর সবচেয়ে বিশাল সিনেমা ইন্ডাস্ট্রি হলিউডের ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন অস্কারজয়ী সঙ্গীশিল্পী, সুরকার, গীতিকার ও সঙ্গীত পরিচালক এ আর রহমান। সম্প্রতি ভারতীয় মিডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের গান, সুর আর সঙ্গীত নিয়ে ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে বলতে গিয়ে এসব কথা বলেন এ আর রহমান। অভিনয়ের প্রস্তাব কখনো পেয়েছেন কিনা জানতে চাইলে এ আর রহমান বলেন, হ্যাঁ, একবার হলিউড থেকে আমাকে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিল। এমনকি একটি তামিল ছবির জন্যও অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম(হাসি…)। বস্তুত আমি জানিই না আসলে যে ছবিগুলোতে আমাকে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছে সেগুলো কি চরিত্রের জন্য। কিন্তু এখন পর্য ন্ত আমি চারবার সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছি। এগুলো সত্যিই অস্বস্তিকর আমার জন্য। আসলে সবাই সবকিছুর যোগ্য নয়, আমি যে সবকিছুই পারবো এমনতো কথা নেই। সত্যি কথা বলতে কি, মিউজিক আমার পেশন, এটা আমার জীবনের সাথে মিশে গেছে।

সম্প্রতি ইরানে মুক্তি পেয়েছে মাজিদ মাজিদির ছবি এবং এ আর রহমানের সঙ্গীত পরিচালনায় আলোচিত ছবি ‘মুহাম্মদ’। এই ছবি মুক্তির পর মুসলমানদের একটি গোষ্ঠি মাজিদি এবং এ আর রহমানের উপর ফতোয়া জারি করেছে। কারণ তারা মনে করেন হযরত মুহাম্মদ (সা.)-কে ছবিতে দেখানো গুনাহের কাজ।

উল্লেখ্য, মুহাম্মদ ছাড়াও চলতি বছর এ আর রহমান মিউজিক করেছেন বিশ্ব নন্দিন এবং ব্রাজিলিয়ান কিংবদন্তি খেলোয়ার ‘পেলে’কে নিয়ে জেফ জিম্বালিস্ট এবং মাইকেল জিম্বালিস্টের ছবি ‘পেলে’র। ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ব্রাজিলের রিও ডি জোনরিও থেকে ‘পেলে’ ছবিটির কাজ শুরু হয়েছে। চলতি মাসেই পেলের জন্মদিন উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটির।



« (পূর্বের সংবাদ)