মেইন ম্যেনু

হাজীগঞ্জে ১১ চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সুজন দাস, চাঁদপুর সংবাদদাতা: চাঁদপুরের হাজীগঞ্জে আচরণ বিধি লঙ্গণের অভিযোগে ১১ জন চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা। বুধবার এসব প্রার্থীকে শোকজ নোটিশ দেওয়া হয়।

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী শোকজ নোটিশ প্রাপ্ত প্রার্থীরা হলেন, বাকিলা ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী মোঃ মিজানুর রহমান ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ মাহফুজুর রহমান পাটওয়ারী, কালচোঁ উত্তর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ মানিক হোসেন প্রধানিয়া, কালচোঁ দক্ষিণ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নছর মিন্টু পাটওয়ারী ও স্বতন্ত্র প্রার্থী মোঃ মোঃ কলিম উল্যাহ ভূইয়া, হাটিলা পূর্ব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবদুল মজিদ প্রধানিয়া, হাটিলা পশ্চিম ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ জাকির হোসেন লিটু ও আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী মোঃ জসিম উদ্দিন মুন্সী, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী আলী আকবর শেখ, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী মোঃ বিল্লাল হোসাইন ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন ওরফে বাচ্চু।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন বলেন, এসব প্রার্থী প্রতীক বরাদ্ধের পূর্বে স্থানীয় একটি পত্রিকায় প্রতীকসহ বিজ্ঞাপন প্রচার করে আচরণ বিধি লঙ্গণ করেছেন। তাই এসব প্রার্থীকে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ এর ৩১ ধারায় কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে তিন কর্মদিবসের মধ্যে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।