মেইন ম্যেনু

হাতিয়ায় রোহিঙ্গাদের স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন

কক্সবাজার থেকে রোহিঙ্গাদেরকে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় স্থানান্তরের বিষয়ে সরকারের উদ্যোগের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে হাতিয়া ছাত্রকল্যান পরিষদ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের হাতিয়া ছাত্র ফোরম ও আমরা হাতিয়ার সন্তান ব্যানারে এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, হাতয়া ছাত্রকল্যান পরিষদের সভাপতি আরিফুর রহমান, আমরা হাতিয়ার সন্তান সংগঠনের মো. সারোয়ার ও মঞ্জু খান। বক্তারা বলেন, কক্সবাজার থেকে রোহিঙ্গা ক্যাম্প নোয়াখালীর দ্বীপ উপজেলার হাতিয়া ঠেঙ্গার চরে স্থানান্তরের বিষয়ে সরকারের উদ্যোগের বিষয়ে সম্প্রতি গণমাধ্যমে খবর বেরিয়েছে।

এজন্য ঠেঙ্গার চরের পাঁচশ একর জমি বরাদ্দের প্রক্রিয়াও চলছে। সরকারের এ ধরণের উদ্যোগ সফল হলে হাতিয়া সহ পুরো নোয়াখালীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটবে।

একই সাথে ভূমিহীনরা ভূমির অধিকার থেকে বঞ্চিত হবেন। তাই দীর্ঘ ১২০ বছর ধরে অব্যাহত নদী ভাঙনে ভূমি বিলীন হাতিয়ার লক্ষাধিক পরিবারকে পূণর্বাসন না করে ভূমিহীনদের অধিকার কেড়ে নিয়ে রোহিঙ্গাদের হাতিয়ায় স্থানান্তর কোনো ভাবেই মেনে নেয়া যায় না।