মেইন ম্যেনু

হাতের আংটি খুলতে দমকল বাহিনী!

কথা রাখেননি তারা, কথা রাখল বিয়ের আংটিটা। স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে ঠিকই, কিন্তু আংটিটি এতটাই চেপে বসেছে যে, তা থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। অবশেষে দমকল বাহিনীর কর্মীর সাহায্য নিতে হলো। তাদের সাহায়্যে ‘হাত-ছাড়া’ করতে হলো নাছোড় আংটিকে।

হাতটা ধরো, তিন সত্যি বলো, এ হাত কখনো আর ছাড়বে না। যে ভাষাতেই হোক এমনই কিছু বলে বিয়ে হয়েছিল। কিন্তু কথা রাখেননি বর-কনে। কথা রাখল বিয়ের আংটিটা। এনগেজমেন্ট রিং কিছুতেই হাত ছাড়তে চাইল না।

শেষে দমকল কর্মীদের সাহায্য নিয়ে ‘হাত-ছাড়া’ করতে হলো নাছোড় আংটিকে। এ দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব ইংল্যান্ডের হ্যাম্পশায়ারে। এক ২৬ বছরের যুবক ফেয়ারহামের দমকল বাহিনীর কাছে এসে হাজির হন। বলেন, আমার হাতের আংটিটি খুলে দিতে হবে।

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে, কিন্তু আংটি এতটাই চেপে বসেছে যে, তার থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। বিষয়টি শুনে অবাক দমকলকর্মীরা। দুর্ঘটনা সামাল দেয়াই তাদের কাজ। মানুষকে বিপদ থেকে বাঁচানোও কাজের মধ্যেই পড়ে। এ ক্ষেত্রেও ওই যুবককে বাঁচিয়েছেন তারা।

প্রথমে নানা রকম সাবান দিয়ে নিজে নিজেই আংটি খোলার চেষ্টা করেন ওই যুবক। পরে কাজ না হওয়ায় তেল এমনকি গ্রিজও ব্যবহার করেন। কোনো ফল হয়নি। অবশেষে দমকলের হাতেই আংটি-মুক্ত হলো তার।