মেইন ম্যেনু

হান্নান শাহের অবস্থা অপরিবর্তিত

অসুস্থ হওয়ার দুই দিন আগেও সভা সমাবেশে দাপটের সঙ্গে বক্তব্য দিয়েছিলেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহ। তবে গত কয়েকদিন আগে হঠাৎ অসুস্থ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।

হান্নান শাহের ব্যক্তিগত সহকারী সিরাজ শনিবার জানিয়েছেন, স্যারের অবস্থা আগের মতোই রয়েছে। সুস্থ হতে আরো সময় লাগবে।

এর আগে গত ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৭ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

ভর্তি হওয়ার দুইদিন পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে মনে করা হলেও ১০ সেপ্টেম্বর আবারও অবস্থার অবনতি ঘটে। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশে পাঠানোর সুপারিশ করেন চিকিৎসকরা। গত ১১ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে হান্নান শাহকে সিঙ্গাপুরে নেওয়া হয়। তার ছোট ছেলে রিয়াজুল হান্নান ও একমাত্র মেয়ে শারমিন হান্নান সুমি তার সঙ্গে যান।

সিরাজ জানান, ঈদের দিন মঙ্গলবার দুপুরে সিঙ্গাপুরের র্যা ফেলস হার্ট সেন্টারের ডা. অ্যালভিন এনজির নেতৃত্বে তার সফল অস্ত্রোপচার হয়। হৃদযন্ত্রের ধমনীতে যে কয়েকটি ব্লক ধরা পড়েছিল, সেখানে চারটি রিং বসানো (এনজিওপ্লাস্টিক) হয়েছে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তিনি আরো জানান, স্যারের আরো কয়েকটি পরীক্ষা বাকী আছে। তবে কবে নাগাদ পুরোপুরি সুস্থ হবে তা নিশ্চিত করে বলা মুশকিল।

এদিকে অসুস্থ হওয়ার পর বিএনপির এই নেতার সুস্থতা কামনা করে দেশের বিভিন্ন স্থানে দোয়া মোনাজাত করেন দলের নেতাকর্মীরা।