মেইন ম্যেনু

হামলাকারীদের শেকড় খুঁজে বের করব : প্রধানমন্ত্রী

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকে দুঃখজনক উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে সন্ত্রাসীরা ঢাকার গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের শেকড় খুঁজে বের করা হবে।

রোববার গণভবনে বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দেশ জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারার সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

বৈঠকের পর ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, গুলশানের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনাকে অনাকাক্সিক্ষত অভিহিত করে প্রধানমন্ত্রী বলেছেন, হামলাকারীদের শেকড় খুঁজে বের করা হবে। কারা তাদের অস্ত্র-বিস্ফোরক দিচ্ছে সেটিও খুঁজে বের করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে কূটনৈতিক এলাকা গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা করে এবং দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। এ সময় অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের গ্রেনেড হামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। রাতের বিভিন্ন সময় তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে জঙ্গিরা।

পরদিন শনিবার সকালে যৌথ বাহিনী কমান্ডো অভিযান চালায়। এতে ছয় হামলাকারী নিহত এবং একজন গ্রেপ্তার হয়। জীবিত উদ্ধার করা হয় ১৩ জিম্মিকে।