মেইন ম্যেনু

হামলার বিষয় মাথায় রেখেই দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা

গত জুলাইয়ে গুলশানের আর্টিসানে জঙ্গি হামলা ও শোলাকিয়ার ঈদ জামায়াতের পাশে হামলার বিষয়টি মাথায় রেখেই এবার দেশজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

শনিবার জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে গুরুত্বপূর্ণ ঈদ জামায়াতগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব। ১ জুলাইয়ের হামলা, শোলাকিয়ায় হামলা, সাম্প্রতিক ঘটনাবলি ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

র‌্যাব মহাপরিচালক বলেন, গত ১০ দিন আগে থেকেই র‌্যাব দেশজুড়ে নিরাপত্তা বাড়িয়েছে। পশুর হাটের নিরাপত্তা দিয়েছে। এই কয়দিনে ২-১টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটামুটি শান্তিপূর্ণ ছিল।

এসময় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান বেনজীর আহমেদ।

এর আগে বিকেল পৌনে ৪ টায় জাতীয় ঈদগায়ের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে উপস্থিত হন বেনজীর আহমেদ। তিনি সেখানে র‌্যাবের অস্থায়ী কন্ট্রোল রুম, ডগ স্কোয়াড ও বোমা ডিস্পোজাল ইউনিটের মহড়া দেখেন।

আগামী মঙ্গলবার পবিত্র ঈদুল আজহার প্রধান জামায়াত জাতীয় ঈদগাহে সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতিসহ জাতীয় সংসদের মন্ত্রী-এমপিরা নামাজ আদায় করবেন।



« (পূর্বের সংবাদ)