মেইন ম্যেনু

হারাবে না আর ব্যাগপ্যাক!

পিঠে বয়ে চলা ব্যাগ ফেলে আসার বাজে অভ্যাস আছে অনেকেরই আছে। তাছাড়া, রাস্তা-ঘাটে ব্যাগ ছিনতাই হয়ে যাওয়া শঙ্কাও থাকে। এমন যদি হয় আপনার ব্যাগ কোথাও ফেলে আসার পর আপনার মোবাইল আপনার ব্যাগের কাছে আপনাকে নিয়ে যাবে। তবে কেমন হবে? নিশ্চয়ই হারানো ব্যাগ খুঁজে পেয়ে আপনি খুশিই হবেন। ভেঞ্চার নামে একটি ব্যাগ নির্মাতা প্রতিষ্ঠান নতুন একটি ব্যাগপ্যাক তৈরি করেছে, যেটি আপনি হারিয়ে ফেললেও ব্যাগপ্যাক আপনাকে হারাবে না।

ফ্যাশন এবং প্রয়োজন এই দু’য়ের সমন্বয়ে তৈরি করা হয়েছে এই ব্যাগপ্যাক। এতে থাকবে একটি জিপিএস ট্রেকার। এই ট্রেকারটি মোবাইল অ্যাপসের মাধ্যমে কাজ করবে। এবং ব্যাগ হারিয়ে গেলে তা শনাক্ত করতে সাহায্য করবে।

এ নিয়ে ব্যাগ নির্মাতা প্রতিষ্ঠান একটি ভিডিও পোস্ট করেছে। ভিডিওতে দেখা গেছে, একটি মেয়ে পার্কে বসে থাকে। সেসময় মেয়েটিকে ফোনে কথা বলতে দেখা যায়। কথা বলতে বলতে মেয়েটি চেয়ার ছেড়ে সামনে এগিয়ে আসে। সে সময় চেয়ারে তার ব্যাগটি ছিল। একজন অপরিচিত মানুষ এসে তার ব্যাগটি নিয়ে যায়। পরে মেয়েটি যখন তার ব্যাগ খুঁজে পায় না তখন সে তার মোবাইলের সাহায্য নেয়। অবশেষে ট্রেকারের মাধ্যমে ব্যাগটি খুঁজে পায়।

ব্যাগপ্যাকটির মূল্য ৬৫০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ৫২ হাজার টাকা।