মেইন ম্যেনু

হারিয়ে যাওয়া তাপশ বৈশ্য এখন ব্যবসায়ী!

টেস্ট অভিষেকটা সব সময়ই তার কাছে স্মরনীয় হয়ে থাকবে। কিন্তু সেটা তার মূল পরিচয় ‘বোলিং’-এর জন্য নয়; ব্যাটিংয়ের জন্য। কলম্বোর সিংহলিজ স্পোর্টস অ্যাকাডেমিতে ৫২ রানের অপরাজিত এক ইনিংস খেলেছিলেন তাপশ বৈশ্য। তবে, বাংলাদেশ ক্রিকেটে কখনওই বড় তারকা ছিলেন না তিনি।

২১ টেস্টে ৩৬ উইকেট, আর ৫৬ ওয়ানডেতে ৫৯ উইকেট; টেস্টে দুটি হাফ সেঞ্চুরি। মাশরাফি বিন মুর্তজার সাথে নিয়মিত জুটি বাঁধলেও আজীবন তাকে নড়াইল এক্সপ্রেসের আড়ালেই থাকতে হয়। এরপর নিষিদ্ধ ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইসিএল) খেলতে গিয়ে আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাই হয়নি এই পেসারের। ২০০৭ সালের পর তাকে আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি। সর্বশেষ, মোহাম্মদ আশরাফুলের সাথে জোট বেঁধে খেলতে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে।

অপেশাদার ক্রিকেট টুর্নামেন্ট ডাইভার্সিটি কাপ খেলে এবার নতুন করে শুরু করতে যাচ্ছেন তাপশ বৈশ্য। আর সেই শুরুটা মাঠের বাইরে। ব্যবসায় নামছেন তিনি। খেলাধুলার সরঞ্জামের একটা দোকান দিয়েছেন সিলেটের জিন্দাবাজারের লন্ডন ম্যানশনে। শীঘ্রই যাত্রা শুরু করতে যাচ্ছে তাপশ বৈশ্যর দোকান ‘প্লেয়ার’স জোন ২’। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সবার কাছে দোয়া চেয়ে তাপশ লিখেছেন, খেলাধুলাকে যারা ভালবাসেন তাদের সবার কাছে সমর্থন চাই।