মেইন ম্যেনু

হারিয়ে যাওয়া বলিউড অভিনেত্রীরা

১. মমতা কুলকার্নি

বিশ বছর বয়সে ক্যারিয়ার শুরু করেন মমতা কুলকার্নি। কয়েক বছর আগে ব্যবসা সফল বেশ কয়েকটি ছবি করে হঠাৎ করেই হারিয়ে যায় বলিউড থেকে। কেনিয়ার মাদক সম্রাট ভিকি গোস্বামীকে বিয়ে করার পর থেকে একেবারেই হারিয়ে যান সাবেক এই তারকা। ২০১৪ সালে তার মমতা এবং তার স্বামীকে কেনিয়ার পুলিশ আটক করে। স্পটবয় ডটকমের একটি রিপোর্টে বলা হয়েছে মমতা এখনো কেনিয়াতেই অবস্থান করছেন এবং নিজের নামও বদলেছেন।

২. মনদাকিনি

হালকা চোখের সুন্দরী মনদাকিনি। ‘রাম তেরি গাঙ্গা মাইলি’ ছবিটিতে তার অভিনয় সবার নজর কাড়ে। মিঠুন চক্রবর্তীর সঙ্গে ‘ড্যান্স ড্যান্স’ ও গোবিন্দের সঙ্গে ‘পেয়ার কারকে দেখো’ সিনেমার মতো ব্যবসায় সফল বেশ কয়েকটি ছবির পর সিনেমা জগৎ থেকে একেবারেই হারিয়ে যান তিনি।

৩. কিমি কাতকার

৮০-এর দশকে খুবই জনপ্রিয় নায়িকা কিমি কাতকার। বলিউড সিনেমা ‘টারজানের’ মাধ্যমে তার সিনেমা জগতে প্রবেশ। বেশ কয়েকটি সিনেমাতে বেশ ভালো চরিত্রে অভিনয় করলেও ক্ষণস্থায়ী ছিল তার ক্যারিয়ার। অমিতাভ বচ্চনের ‘হাম’ সিনেমাতে জুমা চরিত্রে অভিনয় করে পুরস্কারও পেয়েছিলেন এই অভিনেত্রী। বিজ্ঞাপন নির্মাতা শান্তু সৈরিকে বিয়ের পর থেকে রূপালী পর্দার জগৎকে বিদায় জানান কিমি।

৪. আনু আগারওয়াল

আশিকি সিনেমাতে অসম্ভব প্রশংসা অর্জন করেন এই অভিনেত্রী। আনু কখনোই সিনেমা জগতে আসতে চাননি। নির্মাতা মহেশ ভাট তাকে রাজি করিয়ে আশিকি ছবিতে আনেন। ১৯৯৯ সালে একটি সড়ক দুর্ঘটনায় অর্ধেক প্যারালাইজড হয়ে যাওয়ার পর আর দেখা যায়নি তাকে। স্মৃতি হারিয়ে যাওয়ার রোগেও আক্রান্ত হয়েছেন সাবেক এই অভিনেত্রী।

৫. সোনাম

‘ওয়ে ওয়ে’ গার্ল অফ বলিউড বলা হতো ত্রিদেব সিনেমাতে অভিনয়ের পর। তার কণ্ঠ কর্কশ হলেও সুন্দর অভিনয় দিয়ে মন জয় করেছিলেন দর্শকের। পরিচালক রাজিব রায়কে বিয়ের আন্ডারওয়ার্ল্ডের হুমকির মুখে দুইজনই দেশ ছেড়ে চলে যান।

৬. ফারাহ

৮০ এবং ৯০ এর দশকের প্রথম শ্রেণির নায়কদের সঙ্গে বেশ কয়েকটি ছবি করেছিলেন ফারাহ। তার ব্যবসা সফল সিনেমাগুলোর মধ্যে নাসিব আপনা আপনা, লাভ ৮৬, ইমানদার অন্যতম। এই নায়িকা এখন সিনেমা থেকে দূরে। তার ছোট বোন ‘টাবু’ অভিনয় চালিয়ে যাচ্ছেন।

৭. মিনাক্ষি শেষাদ্রি

জেকি শ্রোফের সঙ্গে ‘হিরো’ সিনেমা করে স্টার হয়ে যান মিনাক্ষি। মাত্র ১৭ বছর বয়সেই মিস ইন্ডিয়া নির্বাচিত হন। ‘দামিনি’ ছবিতে তাকে দেখা গিয়েছিলি ঋষি কাপুরের বিপরীতে। পরবর্তীতে মিনাক্ষি সিনেমা থেকে দূরে চলে যান।

৮. আয়শা জুলকা

সালমান খান, আমির খান, অক্ষয় কুমারদের বিপরীতে বেশ কয়েকটি ছবি করেছিলেন তিনি। সর্বশেষ তাকে দেখা যায় ২০০৬ সালের সিনেমা ‘সোচা না থা’ সিনেমায়।

৯. সমি আলী

সালমান খানের সাবেক প্রেমিকা হিসেবেও বেশ পরিচিত এই নায়িকা। ১৯৯০ সাল পর্যন্ত সমি ৯টি ছবি করেছিল। সাইফ আলী খান, সঞ্জয়দত্ত, সুনীল সেঠিদের মতো নায়কদের বিপরীতে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। সালমান খানের সঙ্গে সম্পর্ক ভেঙে গেলে তিনি ফ্লোরিডাতে স্থায়ীভাবে বসবাসের জন্য চলে যান।

১০. সনু ওয়ালিয়া

রাকেশ রোশানের সঙ্গে ব্লকবাস্টার, খুন ভারি মাঙ্গ সিনেমাতে অভিনয় করেছিলেন সনু। তবে বর্তমানে একেবারেই আড়াল করে ফেলেছেন নিজেকে।