মেইন ম্যেনু

হারের পর যা বললেন ‘বিমর্ষ’ সাকিব

বিপিএলের শিরোপা আবার নিজের ঘরে তুলবেন সেই স্বপ্ন নিয়ে যুক্তরাষ্ট্র থেকে গত ২২ নভেম্বর দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। ৪৯ ঘণ্টার ভ্রমণ শেষে সকাল ১১টায় ঢাকায় নেমে দুপুর ২টায় মাঠে খেলতে নেমে ছিলেন তিনি। কষ্ট কম করেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

অধিনায়কত্ব, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং চার বিভাগেই সাকিব একশ তে একশ পাওয়ার যোগ্য। কিন্তু ভাগ্যদেবী সঙ্গে না থাকায় দলকে ফাইনালে তুলতে ব্যর্থ তিনি। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কোয়ালিফায়ার-২ ম্যাচে বরিশাল বুলসের কাছে পাঁচ উইকেটে হেরেছে সাকিবের রংপুর রাইডার্স।

শিরোপার স্বপ্ন ভেঙে যাওয়ার পর ‘বিমর্ষ’ চেহারায় প্রিয় ভেন্যুতে একাই দাঁড়িয়ে ছিলেন অনেকক্ষণ। পুরস্কার বিতরণী পর্বে হারের কারণ প্রসঙ্গে সাকিব আল হাসান বলেন, ‘আমরা বেশ ভালো পুঁজি সংগ্রহ করেছিলাম। কিন্তু আমার কাছে মনে হয় আমরা ১০ রান কম করেছি। তারপরও ১৬০ বেশ ভালো স্কোর ছিল। কঠিন টার্গেট ছিল।’

শিশিরে সমস্যা হচ্ছিল জানিয়ে তিনি বলেন, ‘এতটা শিশির পড়বে তা ধারণা করতে পারিনি। আমাদের দলে তিন-চারজন দক্ষ স্পিনার ছিল। কিন্তু শিশিরের কারণে বল গ্রিপ করা কঠিন হয়ে যাচ্ছিল। এটা তাদের সাহায্য করেছে।’

সাব্বির রহমানের প্রশংসা করে সাকিব বলেন, ‘সাব্বির খুব ভালো করেছে। সে একাই ম্যাচটি বের করে নিয়ে গেছে। বরিশাল বুলসকে ক্রেডিট দিতেই হবে। প্রতিটি ক্রিকেটার তাদের শতভাগ উজাড় করে খেলেছে। প্রত্যেকে নিজের খেলাটা খেলেছে। কিন্তু আজকের দিনটা আমাদের ছিল না।’ বরিশাল বুলসের হয়ে সাব্বির রহমান ৪৯ বলে ৮২ রানের ইনিংস খেলেন।

বিপিএলের তৃতীয় আসরে ১১ ম্যাচে বল হাতে ১৮ উইকেট নেওয়া সাকিব ব্যাট হাতে করেছেন ১৩৬ রান। ফিল্ডিংয়ে ক্যাচ নিয়েছেন চারটি।