মেইন ম্যেনু

হার দিয়ে সফর শুরু সালমাদের

লক্ষ্য বেশি নয়, মাত্র ১২৫। টি-২০ ক্রিকেটে যেটি হেসেখেলেই তাড়া করার কথা। কিন্তু সেই রান করতে গিয়ে রীতিমতো নাভিশ্বাস উঠেছে বাংলাদেশ নারী দলের। পাকিস্তান নারী দলের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ২৯ রানের বড় হার নিয়ে মাঠ ছেড়েছে সালমা খাতুনের দল।

বুধবার করাচিতে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তান নারী দলের করা ৫ উইকেটে ১২৪ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৫ রানেই আটকে যায় বাংলাদেশ নারী দল। ফলে ২৯ রানের সহজ জয় দিয়ে সিরিজে এগিয়ে গেল সানা মিরের দল।

বাংলাদেশ নারী দলের হয়ে আয়েশা রহমান ২৩, ফারজানা হক ২৩ ও রোমানা রহমান করেন ২২ রান। শারমিন আক্তার (০), লতা মণ্ডল (৬) ও ফাহিমা খাতুন (১) ও সালমা খাতুন (৫) কেউই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। ফলে বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশ নারী দলকে।

পাকিস্তান নারী দলের হয়ে সাত বোলারের ছয়জনই উইকেটের দেখা পান। আনাম আমিন নেন সর্বোচ্চ দুটি উইকেট।এছাড়া সুমাইয়া সিদ্দিকী, সানা মির, বিসমাহ মারুফ, নিদা দার ও আলিয়া রিয়াজ একটি করে উইকেট লাভ করেন।

এর আগে বিসমাহ মারুফের হার না মানা ৬৫ রানের নান্দনিক ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রান সংগ্রহ করে পাকিস্তান নারী দল। বিসমাহ মারুফের ৫৭ বলের ইনিংসটি ৫টি চারের সাহায্যে সাজানো। এছাড়া জাভেরিয়া খান ৪৩ বলে ৬টি চারের সাহায্যে ৪৪ রান করেন।

বাংলাদেশ নারী দলের হয়ে নাহিদা আক্তার দুটি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন জাহানারা আলম ও ফাহিমা খাতুন।

প্রসঙ্গত, দুই ম্যাচ টি-২০ সিরিজের পর দুই ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান নারী ক্রিকেট দল।