মেইন ম্যেনু

হাসপাতালের আইসিইউতে তরুণী ধর্ষণ, বিক্ষোভে উত্তাল

ভারতের উত্তরপ্রদেশের একটি হাসপাতালের আইসিইউতে এক তরুণী ধর্ষণের ঘটনা ঘটেছে। এতে ভারতজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বিক্ষোভাকারীদের সঙ্গে বেশ কয়েকবার সংঘর্ষ হয়েছে পুলিশের।

দ্য ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে বলা হয়, উত্তরপ্রদেশের কানপুরে শহরের একটি পার্টিতে হঠাৎ অচেতন হওয়ার পর এক তরুণীকে জাগ্রতি হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন ১৭ বছরের ওই তরুণীকে একজন পুরুষ নার্স তাকে তার সামনেই জামাকাপড় খুলতে বলে এবং তার ওপর যৌন নিপীড়ন চালায়।

অভিযোগের পরই মেয়েটির পরিবারের সদস্য এবং তার এলাকার লোকজন রাস্তায় নেমে আসে। তারা হাসপাতাল বন্ধ এবং অভিযুক্তের শাস্তির দাবি জানায়। পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয় বিক্ষুব্ধদের। এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের। নারী প্রতিবাদকারীদেরও লাঞ্চিত করা হয়।

পুলিশের আঞ্চলিক উপ-মহাপরিদর্শক সোনিয়া সিং জানান, ওই ঘটনায় তিন পুলিশ আহত হয়েছে। বিক্ষোভকারীরা পুলিশের দিকে পাথর ছুড়েছে।

প্রসঙ্গত, ভারতে গড়ে প্রতিদিন ৯০টি ধর্ষণের ঘটনা নথিভুক্ত করা হয়। বিশেষজ্ঞরা জানান, এই সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এই কিছুদিন আগেও বিহার রাজ্যে এক তরুণীকে ধর্ষণের পর তার গোপনাঙ্গ থেঁতলে করে দেয়া হয়। যে বেশ আলোচিত হয়েছিলো।






মন্তব্য চালু নেই