মেইন ম্যেনু

হিলারি আইএসের প্রতিষ্ঠাতা : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডেনাল্ড ট্রাম্প এবার কড়া ভাষায় আক্রমণ করেছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনকে। ট্রাম্প অভিযোগ করে বলেছেন, হিলারি ক্লিনটন আইএসের প্রতিষ্ঠাতা। আইএসের প্রতিষ্ঠাতা হিসেবে তাদের (আইএস) কাছ থেকে হিলারির পুরস্কার পাওয়া উচিত।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে হিলারির বিরুদ্ধে এ অভিযোগ করেছেন ৭০ বছর বয়সী মার্কিন এ ধনকুবের। তিনি বলেন, ওরল্যাণ্ডোর দিকে একবার দেখুন। সান বার্নাডিও, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারেও ফিরে দেখুন কী হচ্ছে, তারপর বিশ্বব্যাপি একটু খেয়াল করুন এবং এই পরিস্থিতি তৈরি করতে আমরা আইএসকে পরিচালিত করছি।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘হিলারির কাছে হারলে তা হবে বিব্রতকর। এটি হতে দেয়া যাবে না। কুটিল হিলারির কাছে হার হবে বিব্রতকর। এটি হবে ভয়ানক’।

তবে ট্রাম্পকে ঘিরে রিপাবলিকান দলে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘দল ঐক্যবদ্ধ রয়েছে। আমি মনে করি, আমরা এ ধরনের ঐক্য আগে দেখিনি। আমি দলের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। এটি অবিশ্বাস্য’।

গত কয়েক মাস ধরে ট্রাম্প ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারিকে ‘কুটিল’ বলে মন্তব্য করে আসছেন। এমনকি গত কয়েকদিন ধরে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারিকে শয়তান বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

ফ্লোরিডায় নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলেন, তিনি যদি প্রেসিডেন্ট হতেন তাহলে ৯/১১ হামলা প্রতিরোধ করতেন।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।