মেইন ম্যেনু

হোয়াটস অ্যাপ-এ আর করা যাবে না এই কাজটি

হোয়াটস অ্যাপে এযাবত কালের সম্ভবত সবচেয়ে খারাপ আপডেটটি আসতে চলেছে। হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা জানেন, হোয়াটস অ্যাপ গ্রুপ গুলি মাঝে-মধ্যে কতখানি বিরক্তিকর হয়ে উঠতে পারে। সারাদিন ধরে গ্রুপ থেকে টুং-টাং মেসেজ নোটিফিকেশন আসতে থাকলে বিরক্তি বোধ করবেন যে কেউই। কিন্তু এবার গোটা বিষয়টিকে আরো বিরক্তিকর করে তোলার বন্দোবস্ত করে ফেলেছে হোয়াটস অ্যাপ।

হোয়াটস অ্যাপের নতুন আপডেটে যে কোনও গ্রুপ-এ যে কোনো গ্রুপ মেম্বারকে ট্যাগ করার একটি অপশন থাকছে। এবং যাঁকে ট্যাগ করা হচ্ছে তিনি যদি নোটিফিকেশনটিকে ‘মিউট’ করেও রাখেন তাহলেও চ্যাট নোটিফিকেশন আসা বন্ধ হবে না।

গ্রুপ-এ কাউকে ট্যাগ করতে হলে @ লিখে তারপর সেই গ্রুপ মেম্বারের নাম টাইপ করলেই হয়ে যাবে ট্যাগিং। এবং এই ভাবে যাঁকে ট্যাগ করা হবে তাঁর কাছে ক্রমাগত যেতে থাকবে গ্রুপ-চ্যাট নোটিফিকেশন। অর্থাৎ কেউ কোনও মেসেজ করলেই বেজে উঠবে ফোন।

এই বিরক্তির হাত থেকে মুক্তির একমাত্র উপায় হল অ্যাপ নোটিফিকেশনটিকেই একেবারে অফ করে দেওয়া কিংবা গ্রুপ থেকে বেরিয়ে আসা। ফলে এই আপডেটের ফলে আদৌ হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা খুশি হবেন কি না, তা নিয়ে সংশয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।-এবেলা