মেইন ম্যেনু

হ্নীলার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল কবির গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত র্শীষ ইয়াবা ব্যবসায়ী ও মাদকের ছয় মামলার পলাতক আসামি নুরুল কবিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা মৃত আবুল কাসেমের ছেলে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খন্দকার জানান, গতকাল সোমবার ভোররাতে হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা এলাকা থেকে থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সেলিমের নেতৃত্বে একদল পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে একটি বাড়িতে অবস্থানের খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মাদকের ছয়টি মামলা রয়েছে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইয়াবা তালিকায় (৭৬৪) জনের মধ্যে পশ্চিম লেদার তালিকায় ২ নম্বরে তার নাম রয়েছে।

(ওসি) আতাউর রহমান খন্দকার আরও জানান, তার ভাই আফসার কামালকে ৯ হাজার ৯৯০ পিস ইয়াবা ও ৩ লাখ ৯০ হাজার টাকাসহ বিজিবি সোমবার আটক করে থানা পুলিশে সোর্পদ করে।

স্থানীয় সুত্রে মতে, তারা পাচঁ ভাই গাড়ির হেলপার ও বেকার থেকে ইয়াবা ব্যবসার করে রাতারাতি কোটি কোটি টাকার মালিক বনে গেছে। বর্তমানে তার ভাই শামসুল হুদা ইয়াবাসহ হত্যা মামলায় পুলিশের হাতে আটক হয়ে কক্সবাজার কারাগারে রয়েছেন। এর আগে তার আরেক ভাই নুর মোহাম্মদ গত বছরের মার্চ মাসের প্রথম সপ্তাহে র্যা বের সঙ্গে চোরাকারবারীদের গুলিতে মারা যায়। আটক নুরুল কবিরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে অনেক গোপন তথ্য বের হয়ে আসবে বলে ধারণা করা হচ্ছে।