মেইন ম্যেনু

হ্যাকারদের কবলে মুসলিম ম্যাচ

জনপ্রিয় ডেটিং সাইট মুসলিম ম্যাচের দেড় লাখ ব্যবহারকারীর ব্যক্তিগত গোপন তথ্য অনলাইনে ফাঁস করে দিয়েছে হ্যাকাররা। ফাঁস হওয়া তথ্যের মধ্যে ব্যবহারকারীর এমন সব তথ্যও রয়েছে যা অত্যন্ত স্পর্শকাতর। খবর বিবিসির।

ব্যবহারকারীদের সাত লাখের মত ব্যক্তিগত মেসেজও ফাঁস করে দিয়েছে হ্যাকাররা। ওয়েবসাইটটির হোমপেজে কর্তৃপক্ষ উদ্ভূত পরিস্থিতির কথা জানে এবং নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করবার কাজ চলছে এমন বার্তা প্রদর্শন করা হয়েছে।

হ্যাকাররা ব্যবহারকারীদের ব্যক্তিগত অনেক বার্তা ফাঁস করে দিয়েছে। এক ব্যবহারকারী অন্য একজনের সঙ্গে বার্তা আদান প্রদান করেছিলেন। তিনি লিখেছিলেন, আমি আপনাকে বিয়ে করতে চাই। আপনি যদি রাজি থাকেন তাহলে আমার ছবি এবং বিস্তারিত পাঠাচ্ছি।

অন্য একটি বার্তায় বলা হয়েছে, আপনি আমার সঙ্গে কথা বলে আনন্দ পাবেন। আমি খাঁটি এবং সত্যবাদী এবং সত্যিই একজন সঠিক মুসলিম যে আমার বন্ধু হতে পারবে, জীবসে চলার পথে সে আমার সঙ্গী হবে আমার হাত ধরে থাকবে।

এ ধরনের বেশ কিছু ব্যক্তিগত বার্তা ফাঁস করে দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, এই হ্যাকিংয়ের ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং পাকিস্তানের মানুষই বেশী রয়েছে।

ওয়েবসাইটটির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। প্রতিষ্ঠানের তরফ থেকে বলা হচ্ছে, ঈদ পর্যন্ত তাদের কার্যক্রম বন্ধ থাকবে।