মেইন ম্যেনু

১০টি সংকেত যা থেকে বুঝবেন বস আপনাকে তাড়াতে চায়

যদি আপনার মনে হয় যে অফিসে কোথাও একটা গণ্ডগোল আছে, মনে হচ্ছে কিছু যেন ঠিক নেই! তাহলে কিছু বিষয়ের দিকে নজর দিন। হয়ত আপনার বস আপনাকে তাড়াতে চান।

আইডিয়াকে না
বস আপনার যে কোনো আইডিয়াতে নাক সিঁটকান? আপনার কাছে মনে হয় আপনার আইডিয়া অসাধারণ অথচ বসের মোটেও পছন্দ হচ্ছে না৷ তাহলে বুঝে নিন কোনো গণ্ডগোল আছে।

সব সুবিধা বাতিল
আগে না চাইতেই পেতেন অনেক সুবিধা, যেমন নতুন ল্যাপটপ৷ এখন আপনার ল্যাপটপটি পুরোনো হয়েছে এবং বসের কাছে আবেদনের পরও তাতে কোনো সাড়া মিলছে না৷ তাহলে কোনো ঝামেলা আছে।

আপনার মতামত বাতিল
আগে যে কোনো সিদ্ধান্ত নেয়ার মিটিং-এ আপনাকে ডাকা হতো৷ আর এখন যদি আপনি অন্য কোনো সহকর্মীর কাছে জানতে পারেন আপনাকে ছাড়াই সিদ্ধান্ত হয়ে গেছে, তাহলে কিছু একটা ঝামেলা আছে।

ই-মেলের উত্তর নেই
নতুন একটা কাজের জন্য বসের অনুমতি লাগবে৷ আপনি অনেকদিন হলো ই-মেল করেছেন৷ কিন্তু বস কোনো উত্তরই দিচ্ছে না৷ নিশ্চয়ই কোনো গোলমাল আছে।

নালিশের পাহাড়
এখন আপনার ছোটখাটো ভুলেই তুলকালাম হয়ে যায়৷ অথচ এ সব ভুল আগে বস আমলেই নিতেন না৷ আর এখন এ সব ভুলের জন্য কারণ দর্শানোর নোটিশও দেয়া হচ্ছে।

আপনার কাজ অন্য কাউকে দেয়া
এতদিন আপনি যে কাজ করে সুনাম অর্জন করেছিলেন৷ হঠাৎ সেই কাজটি অন্য কাউকে দেয়া হলো৷ বলা হলো আপনাকে আর করতে হবে না৷ বুঝে নিন ইঙ্গিত।

কথায় বাধা দেয়া
হয়ত আপনি মূল্যবান একটি বিষয় নিয়ে সবার সাথে কথা বলছিলেন, হঠাৎ বস আপনার কথা থামিয়ে অন্য বিষয় নিয়ে কথা বলা শুরু করলেন৷ বুঝে নিন কোনো গোলমাল আছে।

মিটিং-এ বসের অনুপস্থিতি
আপনি কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে গুরুত্বপূর্ণ মিটিং ডেকেছেন, যেখানে বসের থাকাটা জরুরি৷ কিন্তু মিটিং-এর কিছুক্ষণ আগেই দেখলেন বস অফিস ছেড়ে বের হয়ে গেলেন।

ছুটির আবেদন বাতিল
আপনার খুব দরকারি কাজে ছুটি দরকার৷ ছুটির আবেদন নিয়ে বসের কাছে যাচ্ছেন, কিন্তু বস বারবার কোনো না কোনো অজুহাতে আপনার আবেদন বাতিল করছেন।

না চাইতেই ছুটি
বস হয়ত হঠাৎ ডেকে বললেন অনেক দিন ছুটি নাওনি৷ লম্বা ছুটি নাও৷ বুঝবেন এই অফিস থেকে আপনার চিরতরে ছুটির সময় এসেছে।