মেইন ম্যেনু

১০ মিনিটেই নামাজ-খুতবা শেষ শোলাকিয়ায়

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের জামাত এবার মাত্র ১০ মিনিটেই শেষ হয়ে গেছে। এছাড়া ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের ইমামতি করার কথা থাকলেও তিনি ঈদগাহ ময়দানে আসতে পারেন নি। তার বদলে বড় বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা সোয়াইব আবদুর রউফ নামাজ পড়ান।

এদিকে ঈদগাহ মাঠে যখন লাখো মুসল্লি নামাজের অপেক্ষা করছিল তখন চারপাশে শুধু ফিসফিস গুঞ্জন চলছিল। কোথায় নাকি হামলা হয়েছে, গোলাগুলি চলছে। এরই মাঝে মুসল্লিরা বসা থেকে উঠে দাঁড়ানো শুরু করলেন। এসময় মাঠে কিছু হয়নি বলে আশ্বস্ত করে তারা নামাজের প্রস্তুতি নিলেন।

১০ মিনিটের মধ্যে নামাজ-খুতবা ও দোয়া শেষ করলেন মাওলানা সোয়াইব। পরে মাইকে ঘোষণা এলো, আপনারা কেউ আজিমুদ্দিন স্কুলের দিকে যাবেন না। ওদিকে গোলাগুলি হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে শোলাকিয়া মাঠের অদূরে শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে মুফতি মোহাম্মদ আলী জামে মসজিদের মোড়ে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর বোমা হামলা করে সন্ত্রাসীরা।

এসময় সন্ত্রাসীদের বোমা বিস্ফোরণ ও চাপাতির আঘাতে দুইজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছে প্রায় ১৫ জন। তাদের বেশির ভাগই পুলিশ সদস্য। এ ঘটনায় পুলিশের গুলিতে ঝর্ণা ভৌমিক নামে এক নারী ও এক অজ্ঞাতনামা এক সন্ত্রাসী নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন।